শনিবার ২৬ অক্টোবর ২০২৪ ১০ কার্তিক ১৪৩১
 

‘নির্বাচন সুষ্ঠু না হলে দেশ বিচ্ছিন্ন হয়ে যেতে পারে’    গৃহকর্মী হত্যার অভিযোগে বনশ্রীতে বাড়িতে আগুন    ২০২৩ সালে দেশে এইডসে ২৬৬ জনের মৃত্যু     নিউজিল্যান্ডে আরেকটি ঐতিহাসিক জয় টাগইগারদের     নির্বাচন বাধাদানকারীদের বিরুদ্ধে ভিসা নিষেধাজ্ঞার আহ্বান ওবায়দুল কাদেরের    হবিগঞ্জের ডিসি ও তিন ওসিকে প্রত্যাহারের নির্দেশ ইসির    ভোট ঠেকানো গণতান্ত্রিক অধিকার নয়: ডিএমপি কমিশনার   
গাজীপুরে ট্রেন লাইনচ্যুত, নিহত ১
প্রকাশ: বুধবার, ১৩ ডিসেম্বর, ২০২৩, ১:০১ অপরাহ্ন
সর্বশেষ আপডেট: বুধবার, ১৩ ডিসেম্বর, ২০২৩, ১:০৩ অপরাহ্ন

আজ বুধবার ভোর ৪টার দিকে ভাওয়ালের বনখড়িয়া এলাকায় নাশকতার উদ্দেশ্যে রেললাইনের ২০ ফুট অংশ কেটে ফেলায় রাতে ভয়াবহ দুর্ঘটনায় পড়ে মোহনগঞ্জ এক্সপ্রেস। এতে ট্রেনের ইঞ্জিন ও সাতটি বগি লাইনচ্যুত হয়ে এক যাত্রীর মৃত্যু হয়েছে। 

ট্রেনের কয়েকটি বগি দুমড়ে মুচড়ে আহত হয়েছেন চালকসহ অর্ধশতাধিক। এ ঘটনা তদন্তে জেলা প্রশাসন পাঁচ সদস্যের এবং রেলওয়ে সাত সদস্যের কমিটি গঠন করেছে।

ঘটনাস্থলে কাজ করছে রেলওয়ে, ফায়ার সার্ভিস ও জেলা প্রশাসনের উদ্ধারকারী দল। তবে রেললাইন মেরামত করে ট্রেন চলাচল স্বাভাবিক হতে পুরোদিন লাগতে বলে জানিয়েছে রেলওয়ে। বিকল্প পথে ঢাকা-থেকে কিশোরগঞ্জ হয়ে ময়মনসিংহে ট্রেন চলাচল করছে।

গাজীপুর ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক জানান, দুর্ঘটনায় ট্রেনের কয়েকটি বগি দুমড়ে মুচড়ে যায়। অর্ধশতাধিক আহতের মধ্যে গুরুতর অবস্থায় ট্রেনের চালকসহ পাঁচ জনকে হাসপাতালে ভর্তি করা হয়। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় ফায়ার সার্ভিস, পুলিশ ও জেলা প্রশাসনের উদ্ধারকারী দল।

ঢাকা বিভাগীয় রেল ব্যবস্থাপক মোহাম্মদ শফিকুর রহমান জানান, দুঘটনাকবলিত ইঞ্জিন ও বগি উদ্ধারে ঘটনাস্থলে পৌঁছেছে উদ্ধারকারী ট্রেন। লাইন মেরামতের কাজ শুরু করেছে রেলওয়ের প্রকৌশলী দল।

নাশকতার উদ্দেশ্যে গ্যাস কাটার দিয়ে লাইন কেটে ফেলায় এ দুর্ঘটনা ঘটে।রেল লাইনের প্রায় ২০ ফুট অংশ কেটে ফেলা হয়, জানিয়েছেন জেলা প্রশাসক।

গাজীপুর পুলিশ সুপার কাজী শফিকুল আলম বলেন, ঘটনার তদন্তে ও নাশকতাকারীদের চিহ্নিত করতে কাজ শুরু করেছে পুলিশ। পাশাপাশি ঘটনাস্থলে রয়েছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) একটি দল। দুর্ঘটনা নিয়ে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসন। তিন কার্যদিবসের মধ্যে রিপোর্ট দেবে কমিটি।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft