বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

‘নির্বাচন সুষ্ঠু না হলে দেশ বিচ্ছিন্ন হয়ে যেতে পারে’    গৃহকর্মী হত্যার অভিযোগে বনশ্রীতে বাড়িতে আগুন    ২০২৩ সালে দেশে এইডসে ২৬৬ জনের মৃত্যু     নিউজিল্যান্ডে আরেকটি ঐতিহাসিক জয় টাগইগারদের     নির্বাচন বাধাদানকারীদের বিরুদ্ধে ভিসা নিষেধাজ্ঞার আহ্বান ওবায়দুল কাদেরের    হবিগঞ্জের ডিসি ও তিন ওসিকে প্রত্যাহারের নির্দেশ ইসির    ভোট ঠেকানো গণতান্ত্রিক অধিকার নয়: ডিএমপি কমিশনার   
আবারো বন্ধ রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের উৎপাদন
প্রকাশ: সোমবার, ১১ ডিসেম্বর, ২০২৩, ৮:২৩ অপরাহ্ন

যান্ত্রিক ত্রুটির কারণে আবারো বন্ধ হয়ে গেছে বাগেরহাটের রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের উৎপাদন। সোমবার সকাল সাড়ে ১০টার দিকে কেন্দ্রটির উৎপাদন বন্ধ হয়ে যায়।

নাম না জানানোর শর্তে দায়িত্বশীল একজন কর্মকর্তা এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, বিদ্যুৎকেন্দ্রর বয়লারের কারিগরি সমস্যার জন্য সকালে কেন্দ্রের উৎপাদন বন্ধ হয়ে যায়। দ্রুত আবারোউৎপাদন শুরু করার চেষ্টা করা হচ্ছে।

এ নিয়ে উৎপাদন শুরুর পর গেল এক বছরে জ্বালানি কয়লার সংকটে তিন দফাসহ অন্তত ১০ বার উৎপাদন বন্ধ হয়েছে বিদ্যুৎকেন্দ্রটিতে। রামপাল তাপবিদ্যুৎকেন্দ্র নামে বহুল পরিচিত কয়লানির্ভর কেন্দ্রটির কাগজপত্রে নাম মৈত্রী সুপার থার্মাল পাওয়ার প্রজেক্ট। 

ভারত ও বাংলাদেশের যৌথ অর্থায়নে বাগেরহাটের রামপাল উপজেলার পশুর নদ পড়ে ৯১৫ একর জমিতে নির্মিত ১ হাজার ৩২০ মেগাওয়াটের বিদ্যুৎকেন্দ্রটিতে ৬৬০ মেগাওয়াট ক্ষমতার দুটি ইউনিট। যার প্রথম ইউনিট বাণিজ্যিক উৎপাদনে যায় গত বছরের ১৭ ডিসেম্বর। আর দ্বিতীয় ইউনিট চলতি বছরের পহেলা নভেম্বর।

 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft