বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
কালিয়ায় অবৈধ স্থাপনা উচ্ছেদকালে দুর্বৃত্তদের হামলা এসিল্যান্ডসহ দুই সাংবাদিক আহত
নড়াইল প্রতিনিধি:
প্রকাশ: মঙ্গলবার, ১০ সেপ্টেম্বর, ২০২৪, ৫:৫৯ অপরাহ্ন

নড়াইলের কালিয়া উপজেলার পহরডাঙ্গা ইউনিয়নের বল্লাহাটি গ্রামে সরকারী আশ্রয়ন প্রকল্পের বেড়ী বাঁধ বা চলাচলের প্রধান রাস্তা দখল করে কতিপয় ভূুমিদস্যু ভবন নির্মাণ করে। 

এরই ধারাবাহিকতায় সোমবার (৯ সেপ্টেম্বর)বিকালে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শেখ আব্দুল্লাহ আল মামুন সরকারী রাস্তা অবমুক্ত করার জন্য উচ্ছেদ অভিযান পরিচালনা করেন। উচ্ছেদ অভিযান চলাকালীন মিডিয়াকর্মী কালিয়া প্রেসক্লাবের সহসাধারণ সম্পাদক মো. জিহাদুল ইসলাম ও আমানত ইসলাম পারভেজ, প্রচার ও প্রকাশনা সম্পাদক হাচিবুর রহমান, সদস্য রাসেল বিশ্বাস এবং শেখ ফসিয়ার রহমান অভিযান পরিচালনার তথ্য সংগ্রহের জন্য ঘটনা স্থানে যান। হঠাৎ করে ভূমি দস্যুরা সহকারী কমিশনার (ভূমি) ও প্রশাসনের লোকসহ সাংবাদিকদের ওপর অতর্কিত হামলা করে এলোপাতাড়ি কুপিয়ে ও পিটিয়ে আহত করে। 

গুরুতর আহত দুই সাংবাদিক মো.জিহাদুল ইসলাম ও শেখ ফসিয়ার রহমানকে গোপালগঞ্জ ২৫০ শয্যা হাসপাতালে ভর্তি করা হয়। বাকীদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। এ ঘটনায় উপজেলার নড়াগাতী থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

সাংবাদিক ও প্রশাসনের ওপর হামলার তীব্র নিন্দা ও দোষীদের আইনের আওতায় আনার দাবী জানিয়েছেন কালিয়া প্রেসক্লাবের সভাপতি গোলাম মোর্শেদ ও সাধারণ সম্পাদক মো.শাহীদুল ইসলাম শাহীসহ জেলা ও উপজেলার বিভিন্ন মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

এ বিষয় উপজেলার নড়াগাতী থানার ওসি মো.মুস্তাফিজুর রহমান বলেন, ঘটনাটি শুনেছি তবে এখনও লিখিত অভিযোগ পায়নি, পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

কালিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শেখ আব্দুল্লাহ আল মামুন বলেন, সরকারী কাজে বাধাদান ও হামলার বিষয়টি নিয়ে দ্রুতই আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft