শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
তালতলীতে ঘের নিয়ে দ্বন্দ্বে মারামারি, ২ পক্ষের পৃথক মামলা
বরগুনা প্রতিনিধি
প্রকাশ: রোববার, ১ সেপ্টেম্বর, ২০২৪, ৪:৪১ অপরাহ্ন

বরগুনার তালতলীতে জমি ও মাছের ঘের দখল চেষ্টার ঘটনায় দু'পক্ষের মারামারির ঘটনা ঘটেছে। এতে আ. রব নামক এক ব্যাক্তি হাসপাতালে ভর্তি হয় এবং অপরপক্ষের সাইদুর রহমান নামের এক ব্যাক্তির পা ভাঙ্গাসহ ৩ জন গুরুতর আহত হয়। 

উপজেলার কড়ইবাড়িয়া ইউনিয়নের পূর্ব ঝাড়াখালী এলাকায় এ ঘটনা ঘটে।  

সরেজমিন গিয়ে জানা গেছে, আ. রব আওয়ামী লীগের প্রবীণ নেতা। দীর্ঘদিন ধরে আওয়ামী লীগের নাম ভাঙ্গিয়ে বিভিন্ন স্থানে সরকারি খাল ও খাস জমি দখল করেছেন। তার দখলদারত্ব থেকে বাদ পড়েনি প্রবাসী ভাতিজা ইব্রাহিম সুমনও। শুধু তাই নয়, বন বিভাগের একাধিক গাছ কর্তন ও গোপনে ক্রয়-বিক্রয়ের অভিযোগও তার বিরুদ্ধে বিরল। গত ৬ আগষ্ট মোস্তফা নামক এক লোকের মাছের ঘের দখল করতে গেলে সেখানে দু'পক্ষের মারামারির ঘটনা ঘটে। 

এঘটনায় তাদের ২ পক্ষের পৃথক ২ টি মামলা (২১ আগস্ট) হয়েছে। আদালত মামলা আমলে নিয়ে উভয় পক্ষের মামলা এফআইআরের নির্দেশ দেয়। 

ঘের মালিক মোস্তফা জানায়, গত ৬ আগষ্ট ১২ টার দিকে খবর পাই আমার ঘেরের মাছ শিকার এবং জোরপূর্বক বেদখল করতে যায় শাহিন এবং তার পিতা আ.রব সহ ৮-১০ জন। আমরা বাঁধা দিতে গেলে পূর্বপরিকল্পিত ভাবে আমাদের ওপর দেশীয় অস্ত্র-শস্ত্র নিয়ে আঘাত করে। আমার মাছ শিকার করে নিয়ে যায়। এতে আমার প্রায় ২ লাখ টাকার ক্ষতি হয়। 

এদিকে মারামারির ঘটনা অস্বীকার করে আ.রবের ছেলে শাহিন বলেন, আমরা কাউকে মারধর করিনি। এটা সম্পন্ন মিথ্যা। ওরা কোনো কারন ছাড়াই অহেতুক আমার বাবাকে বেড় দিয়ে মারধর করে ঘেরের কাছে ফেলে রেখেছে। আমরা মামলা করেছি ওরাও কাউন্টার মামলা করেছে। 

তালতলী থানার অফিসার ইনচার্জ মোঃ শহিদুল ইসলাম খান বলেন, আদালতের নির্দেশে পৃথক ২ টি মামলা এফআইআর করা হয়েছে। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft