বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি   
নাজিরপুরে হিন্দুদের ওপর হামলার নির্দেশ দেন স্বেচ্ছাসেবক লীগ নেতা, অডিও ভাইরাল
নাজিরপুর (পিরোজপুর) প্রতিনিধি:
প্রকাশ: শুক্রবার, ২৩ আগস্ট, ২০২৪, ৫:৫৭ অপরাহ্ন

পিরোজপুরের নাজিরপুর উপজেলায় হিন্দুদের ওপর হামলা ও তাদের বাড়িঘর-দোকানপাটে ভাঙচুর ও অগ্নিসংযোগের নির্দেশ দিয়েছেন স্বেচ্ছাসেবক লীগ নেতা রাজীব সমদ্দার (৪০)। তার নির্দেশ দেওয়ার একটি অডিও ক্লিপ এরই মধ্যে ভাইরাল হয়েছে। 

রাজীব উপজেলার সদর ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও ওই ইউনিয়ন পরিষদের (ইউপি) ১ নম্বর ওয়ার্ডের সদস্য। 

তিনি একই ইউনিয়নের কবিরাজ বাড়ি গ্রামের অনিল সমদ্দারের ছেলে।

ভাইরাল হওয়া অডিও সূত্রে জানা গেছে, রাজীব উপজেলার সদর ইউনয়িনের কলাতলা গ্রামের বিএনপি কর্মী কাইয়ুম শেখকে কবিরাজ বাড়ি ও স্থানীয় হরিপাগলা গ্রামের হিন্দুদের দোকানপাটে হামলা ও অগ্নিসংযোগের নির্দেশ দেন। ওই নির্দেশের কথোপকথন গত কয়েকদিন ধরে ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। যদিও এ অভিযোগ অস্বীকার করেছেন রাজীব সমদ্দার। 

তিনি জানান, ওই কথোপকথন তার নয়, তাকে ফাঁসাতে সুপার এডিট করা হয়েছে। 

ভুক্তভোগীরা জানান, গত ৫ আগস্ট আওয়ামী লীগ সরকারের পতনের পর বিকেলে স্থানীয় হরিপাগলা ও কবিরাজ বাড়ি এলাকার বাজারে লুটপাট ও অগ্নিসংযোগ করা হয়। এসময় ওই ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিমাংশু সমদ্দারের দোকানসহ কয়েকটি দোকানে লুটপাট ও ভাঙচুর করা হয়। এসময় মারধর করা হয় ব্যবসায়ী হিমাংশু সমদ্দারকে।  

প্রত্যক্ষদর্শীরা জানান, স্থানীয় আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত আলাউদ্দিন শেখের নেতৃত্বে একদল দুর্বৃত্তরা এ হামলা চালায়।  তবে আলাউদ্দিন শেখ হামলার সঙ্গে জড়িত থাকার কথা অস্বীকার করেছেন।

উপজেলা বিএনপির সদস্য সচিব আবু হাসান খান বলেন, আওয়ামী লীগের লোকজনের দোকানপাটে হামলা ও লুট হয়েছে। যাদের মধ্যে আওয়ামী লীগের হিন্দু নেতাকর্মী এবং সমর্থকও ছিলেন। লুণ্ঠিত মালামাল উদ্ধার করে আবার ভুক্তভোগীদের কাছে ফেরত দেওয়া হয়েছে। 

এ বিষয়ে নাজিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহ আলম হাওলাদার বলেন, অডিও রেকর্ডিংয়ের কথোপকথনটি শুনেছি। এ ব্যাপারে কেউ কোনো অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে যাচাই বাছাই করে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft