বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
পদত্যাগ করলেন বশেমুরবিপ্রবি ভিসি ও প্রো-ভিসি
গোপালগঞ্জ প্রতিনিধি:
প্রকাশ: মঙ্গলবার, ২০ আগস্ট, ২০২৪, ৭:১১ অপরাহ্ন

জেলার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি একিউএম মাহাবুব এবং প্রো-ভিসি সৈয়দ শামসুল ইসলাম সাধারন শিক্ষার্থীদের দাবীর মুখে আজ মঙ্গলবার বিকালে পদত্যাগ করেছেন। 

তাদের উভয়ের পদত্যাগ সাধারন শিক্ষার্থীদের দাবী আদায়ের  কোটা সংস্কার আন্দোলন চলাকালে সংঘটিত জুলাই হত্যাকান্ড এবং পরবর্তীতে আগষ্ট মাসের প্রথম ভাগ পর্যন্ত সংঘটিত হত্যাকান্ড ও রাজনৈতিক পট পরিবর্তনের পর থেকে জোরদার হচ্ছিলো। 

দফায় দফায় সাধারন শিক্ষার্থীরা ভিসি,প্রো-ভিসিসহ অন্যান্য কর্মকর্তাদের পদত্যাগ দাবী করে আসলেও এতোদিন তারা তাতে কর্ণপাত করেননি।গতকাল দুপুরের পর থেকে সাধারন শিক্ষার্থীরা ভিসি এবং প্রো-ভিসির পদত্যাগ দাবী করে প্রশাসনিক ভবনের সামনে শ্লোগান দিতে থাকে। এক পর্যায়ে তারা ভিসির কক্ষে ঢুকে পড়ে। সেখানেও তারা ওই দুইজনের পদত্যাগ দাবী করে শ্লোগান দিতে থাকে। শেষ পর্যন্ত ভিসি এবং প্রো-ভিসি চাপ সামলাতে না পেরে পদত্যাগ করতে বাধ্য হন। প্রথমে প্রো-ভিসি এবং পরে ভিসি পদত্যাগ করেন। 

তাদের পদত্যাগের বিষয়টি নিশ্চিত করেছেন বশেমুরবিপ্রবি জনসংযোগ কার্যালয়ের সহকারী পরিচালক মো:মাহবুবুল আলম।

বশেমুরবিপ্রবি ভিসি পদত্যাগের পূর্বে প্রক্টোরিয়াল বডি এবং বাংলা বিভাগের সহকারী অধ্যাপক জাকিয়া সুলতানা মুক্তা, বিজিই বিভাগের সহকারী অধ্যাপক ইমদাদুল হক সোহাগ, এআইএস বিভাগের সহকারী অধ্যাপক সোলাইমান হোসেন মিন্টু, কর্মকর্তা নজরুল ইসলাম হীরা, শেখ তারেখ হোসেন, নিরাপত্তা কর্মকর্তা তরিকুল ইসলামকে অব্যাহতি দিয়েছেন। 

স্বপদ থেকে  পদত্যাগ করার পূর্বে ভিসি একিউএম মাহাবুব বলেন, আমার সম্পর্কে যে সব খবর ছড়িয়েছে শিক্ষার্থীরা তার সবই বানোয়াট। এসব অপপ্রচার করার কারনে আমি খুবই হতাশ।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft