বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

দেশের অধিকাংশ জায়গায় টানা বৃষ্টি হতে পারে    ছাত্রলীগকে নিষিদ্ধ ঘোষণা করল সরকার    রাষ্ট্রপতি ইস্যুতে আলোচনা হচ্ছে: তথ্য উপদেষ্টা    ডেঙ্গুতে প্রাণ গেল আরও ৭ জনের, হাসপাতালে ১,১৩৮    ৪৭তম বিসিএসে ৩৪৬০ শূন্যপদে বিজ্ঞপ্তি প্রকাশের জন্য আবেদন    চলতি অর্থবছরে জিডিপি কমার পূর্বাভাস আইএমএফের    সচিবালয়ে ঢুকে পড়া ৫৩ শিক্ষার্থী আটক    
মোংলায় ইসলাম ধর্ম নিয়ে কটুক্তিকারী গ্রেপ্তার
মোংলা প্রতিনিধি:
প্রকাশ: শনিবার, ৩ আগস্ট, ২০২৪, ৯:০৮ অপরাহ্ন

ইসলাম ধর্ম, আল কুরআন ও নবী হযরত মোহাম্মদ (সাঃ) নিয়ে কটুক্তির অভিযোগে একজনকে গ্রেপ্তার করে জেল হাজতে পাঠিয়েছে পুলিশ। আজ শনিবার (৩আগষ্ট) সকালে তাকে আদালতের মাধ্যমে বাগেরহাট জেলা কারাগারে পাঠানো হয়। 

এর আগে গতকাল শুক্রবার (২আগষ্ট) ধর্ম অবমাননার দায়ে মামলা হলে ওই দিন রাতে তাকে আটক করে পুলিশ। 

গ্রেপ্তারকৃত ব্যক্তি মোংলা উপজেলার চাঁদপাই ইউনিয়নের কাইনমারী গ্রামের মৃত আমজাদ মোল্লার ছেলে মোঃ জাহাঙ্গীর মোল্লা (৫৫)। 

মোংলা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা কে, এম আজিজুল ইসলাম জানান, মোংলা পৌর শহরের চৌধুরীর মোড়ের মোঃ রিয়াজুল ইসলাম নামের এক ফল ব্যবসায়ীর দোকানের সামনে এসে মোঃ জাহাঙ্গীর মোল্লা ইসলাম ধর্ম, ধর্মীয় গ্রন্থ পবিত্র আল কুরআন, নবী হযরত মোহাম্মদ (সাঃ) এবং নবীর আদর্শ সম্পর্কে আপত্তিকর কথা বলতে শুরু করেন। এ সময় ফল ব্যবসায়ী রিয়াজুল ও আরেক ফল ব্যবসায়ী মনিরুজ্জামান তাকে এসব কথা বলতে নিষেধ করেন। পরে জাহাঙ্গীর মোল্লা উত্তেজিত হয়ে পার্শ্ববর্তী ফল ব্যবসায়ী মোঃ জাহিদুল ইসলামের দোকানের সামনে দিয়ে যাওয়ার সময় ওই ব্যবসায়ী জাহাঙ্গীর মোল্লার কাছে জানতে চান যে, আপনি ইসলাম ধর্ম, ধর্মীয় গ্রন্থ পবিত্র আল কুরআন, আমাদের নবী ও নবীর আদর্শ কে নিয়ে এ ধরনের আপত্তিকর মন্তব্য কেন করলেন? তখন তিনি উত্তেজিত হয়ে বলেন "বলেছি তো কি হয়েছে"। এ সময় তিনি ইসলাম ধর্মের চার খলিফাকে নিয়েও বাজে মন্তব্য করেন। পরে উপস্থিত লোকজন তার ওই মন্তব্য শুনে উত্তেজিত হয়ে উঠলে কৌশলে সে ঘটনাস্থল ত্যাগ করেন বলে মামলায় উল্লেখ করা হয়। 

জাহাঙ্গীর মোল্লা সম্পূর্ণ ইছাকৃতভাবে বিশৃঙ্খলা সৃষ্টির জন্যই ইসলাম ধর্ম, ধর্মীয় গ্রন্থ পবিত্র আল কুরআন, নবী ও নবীর আদর্শসহ চার খলিফাকে নিয়ে আপত্তিকর মন্তব্য করে সে চরমভাবে প্রকাশ্যে ইসলাম ধর্ম ও ধর্মীয় বিশ্বাসকে অবমাননা করায় তার বিরুদ্ধে ফল ব্যবসায়ী মোঃ রিয়াজুল ইসলাম বাদী হয়ে মোংলা থানায় শুক্রবার রাতে মামলা দায়ের করেন। এদিন রাতেই কাইনমারীর নিজ বাড়ী থেকে আসামি জাহাঙ্গীর মোল্লাকে পুলিশ গ্রেপ্তার করে। 

শনিবার (৩ আগষ্ট) সকালে গ্রেপ্তারকৃত জাহাঙ্গীর মোল্লাকে আদালতের মাধ্যমে বাগেরহাট জেলা কারাগারে পাঠানো হয়েছে বলে জানান মোংলা থানা ভারপ্রাপ্ত কে,এম আজিজুল ইসলাম।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft