বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি   
রাত বাড়ার সঙ্গে সঙ্গে শাহবাগে ছাত্র-জনতার উপস্থিতিও বেড়েছে
অনলাইন ডেস্ক
প্রকাশ: শনিবার, ৩ আগস্ট, ২০২৪, ৯:১২ অপরাহ্ন
সর্বশেষ আপডেট: শনিবার, ৩ আগস্ট, ২০২৪, ১০:০৬ অপরাহ্ন

সরকারের পদত্যাগে একদফা ঘোষণা করে আজ শনিবার (৩ আগস্ট) কেন্দ্রীয় শহীদ মিনারে বিক্ষোভ সমাবেশের সমাপ্তি ঘোষণা করে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। সমাবেশ শেষে রাজধানীর শাহবাগে এসে অবস্থান নেন হাজারো শিক্ষার্থী। রাত বাড়ার সঙ্গে সঙ্গে শাহবাগে ছাত্র-জনতার উপস্থিতিও বেড়ে চলেছে। বন্ধ হয়ে গেছে চারদিকের যান চলাচলও।

আজ শনিবার বেলা ৩টায় কেন্দ্রীয় শহীদ মিনারে সমাবেশ শুরু হয়। এখানে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে মিছিল নিয়ে হাজার হাজার ছাত্র-জনতা যোগ দেন। লোকে লোকারণ্য হয়ে যায় কেন্দ্রীয় শহীদ মিনার, ঢাকা বিশ্ববিদ্যালয়, ঢাকা মেডিকেল কলেজসহ এর আশপাশের এলাকা। বেলা সাড়ে ৫টার দিকে কেন্দ্রীয় শহীদ মিনারে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পক্ষ থেকে সরকারের পদত্যাগের একদফা দাবির ঘোষণা দেওয়া হয়। এরপর সেখান থেকে শিক্ষার্থীরা মিছিল নিয়ে নিজনিজ এলাকার দিকে যেতে থাকেন।

শিক্ষার্থীদের একটি অংশ শহীদ মিনার থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে এসে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করে। আরেকটি অংশ শাহবাগে এসে অবস্থান নেয়। শাহবাগ থেকে শিক্ষার্থীরা ‘উই ওয়ান্ট জাস্টিস’, 'দফা এক-দাবি এক- শেখ হাসিনার পদত্যাগ’, ‘লেগেছে রে লেগেছে- রক্তে আগুন লেগেছে’, ‘স্বৈরাচার গদি ছাড়’, লাশের ভেতর জীবন দে, নইলে গদি ছেড়ে দে’ ইত্যাদি শ্লোগান দিতে থাকে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


Also News   Subject:  জাতীয়   কোটা আন্দোলন   বিক্ষোভ   সমাবেশ  







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft