বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

দেশের অধিকাংশ জায়গায় টানা বৃষ্টি হতে পারে    ছাত্রলীগকে নিষিদ্ধ ঘোষণা করল সরকার    রাষ্ট্রপতি ইস্যুতে আলোচনা হচ্ছে: তথ্য উপদেষ্টা    ডেঙ্গুতে প্রাণ গেল আরও ৭ জনের, হাসপাতালে ১,১৩৮    ৪৭তম বিসিএসে ৩৪৬০ শূন্যপদে বিজ্ঞপ্তি প্রকাশের জন্য আবেদন    চলতি অর্থবছরে জিডিপি কমার পূর্বাভাস আইএমএফের    সচিবালয়ে ঢুকে পড়া ৫৩ শিক্ষার্থী আটক    
নরসিংদী জেল থেকে পলাতক জঙ্গি সদস্য গ্রেপ্তার
নরসিংদী প্রতিনিধি:
প্রকাশ: বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪, ১০:২৯ অপরাহ্ন

নরসিংদী জেলা কারাগার থেকে পলাতক আনসার আল ইসলামের সক্রিয় জঙ্গি সদস্য মো. ফারুক আহমেদকে গ্রেপ্তার করেছে র‍্যাব।

আজ  বৃহস্পতিবার (২৫ জুলাই) দুপুরে র‍্যাব-১১ এর সদর দপ্তরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়েছে। 

এর আগে গতকাল বুধবার সোনারগাঁও থানার প্রেমের বাজার এলাকায় র‍্যাবের একটি টিম অভিযান চালিয়ে জঙ্গি সদস্য মো. ফারুক আহমেদকে গ্রেপ্তার করে। তিনি নরসিংদী জেলার মাধবদী থানার নুরালাপুর এলাকার মৃত রফিকুল ইসলামের ছেলে।

সংবাদ সম্মেলনে র‍্যাব-১১ এর সিও লেফটেন্যান্ট কর্নেল তানভীর মাহামুদ পাসা জানান, গত ১৯ জুলাই নরসিংদী জেলা কারাগারে হামলার ঘটনায় সেলের তালা ভেঙে ৯ জঙ্গিসহ ৮২৬ কয়েদী পালিয়ে যায়। এর পর থেকে র‍্যাব পলাতক আসামিদের গ্রেপ্তারে অভিযান শুরু করে।

২০২২ সালে সিলেটে অভিযান চলিয়ে মো. ফারুক আহমেদকে গ্রেপ্তার করে র‍্যাব। পরে তিনি আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। গ্রেপ্তারের পর ফারুক জানান, ২০১৩ সালে সালে নুরালাপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে দপ্তরি পদে নিয়োগ পান তিনি। সেখানে চাকরি করা অবস্থায় জঙ্গিবাদে জড়িয়ে পড়েন তিনি।

নরসিংদী জেলা কারাগারে ২৮ মাস কারবন্দি ছিলেন ফারুক। জেলা কারাগারের ৪ নং সেলে আরো তিন জঙ্গি হিজবুল্লাহ, আব্দুল আলীম, ও মঈনুদ্দিনের সঙ্গে একই সেলে থাকতেন ফারুক। র‍্যাব জানিয়েছে তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft