বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

দেশের অধিকাংশ জায়গায় টানা বৃষ্টি হতে পারে    ছাত্রলীগকে নিষিদ্ধ ঘোষণা করল সরকার    রাষ্ট্রপতি ইস্যুতে আলোচনা হচ্ছে: তথ্য উপদেষ্টা    ডেঙ্গুতে প্রাণ গেল আরও ৭ জনের, হাসপাতালে ১,১৩৮    ৪৭তম বিসিএসে ৩৪৬০ শূন্যপদে বিজ্ঞপ্তি প্রকাশের জন্য আবেদন    চলতি অর্থবছরে জিডিপি কমার পূর্বাভাস আইএমএফের    সচিবালয়ে ঢুকে পড়া ৫৩ শিক্ষার্থী আটক    
কাপাসিয়ায় দুই পেট্রোল পাম্প মালিককে জরিমানা
কাপাসিয়া (গাজীপুর) প্রতিনিধি:
প্রকাশ: সোমবার, ১ জুলাই, ২০২৪, ৮:৪৯ অপরাহ্ন

গাজীপুরের কাপাসিয়ায় দুটি পেট্রোল পাম্পে ওজনে কারচুপি করায় ১ লাখ ৯০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। আজ সোমবার (০১ জুলাই) বিকেল সারে ৪ টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা নির্বাহী ম্যাজিস্ট্রেট একেএম লুৎফর রহমান এ ভ্রাম্যমান আদালতের মাধ্যমে জরিমানা আদায় করেন।

জানা যায়, উপজেলার মোল্লা ফিলিং স্টেশন আমরাইদ বাজার ও মেসার্স তাসনীম ফিলিং স্টেশন বাওরাইট ঘাগটিয়া চালা, স্টেশনের মালিক এবং কর্মচারীরা দীর্ঘদিন ধরে গ্রাহকদের বিভিন্ন কৌশলে পেট্রোল , অকটেন ও ডিজেল পরিমাপে কম দিয়ে আসছিলেন।

এবিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট একেএম লুৎফর রহমান বলেন, অনিয়মের বিরুদ্ধে ধারাবাহিক ভাবে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হবে। ওই পাম্প গুলোর বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ ছিল। অভিযানের সময় তেলের মিটার চেক করা হয়। ৫ লিটার তেল নিয়ে তা অন্য পরিমাপক যন্ত্র দিয়ে পরিমাপ করা হয়। 

পরিমাপ শেষে দেখা যায়, প্রতি লিটার জ্বালানিতে প্রায় ১৩০ মিলিলিটার তেল কম দেওয়া হচ্ছে। কারচুপি এমনভাবে করা হয়েছে যা সাধারণ ক্রেতারা সহজে অনুমান করতে পারে না। ওজন ও পরিমাপ আইন ২০০৮ এর ২৯/৪৬ ধারায় পৃথক  দুটি মামলায় মোট ১,৯০,০০০ হাজার আর্থিক জরিমানা প্রদান করা হয় ।

মোবাইল কোর্ট পরিচালনাকালে বিএসটিআই গাজীপুর পরিদর্শক আবিদ হাসনাতসহ কাপাসিয়া থানা পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft