বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি   
স্মার্ট বাংলাদেশ গড়তে হলে জুডিসিয়ালি স্মার্ট হতে হবে- প্রধান বিচারপতি
দিনাজপুর প্রতিনিধি:
প্রকাশ: শনিবার, ২৫ মে, ২০২৪, ৫:১৩ অপরাহ্ন

প্রধান বিচারপতি ওবায়দুল হাসান বলেছেন, স্মার্ট বাংলাদেশ গড়তে হলে জুডিসিয়ালি স্মার্ট হতে হবে। ন্যায়কুঞ্জ স্মার্ট জুডিসিয়ালের সামান্য একটি পদক্ষেপ। সকল মানুষের আইনি পদক্ষেপ নেওয়ার অধিকার আছে। সংবিধান জনগণকে সেই অধিকার দিয়েছে। প্রধান বিচারপতি থেকে শুরু করে সকল বিচারক ন্যায়বিচার প্রতিষ্ঠায় কাজ করে যাচ্ছেন।

গতকাল শুক্রবার (২৪ মে) দুপুরে দিনাজপুর আদালতে আইনি সহায়তা পেতে আসা মানুষদের জন্য ‘ন্যায়কুঞ্জ’ উদ্বোধন শেষে তিনি এসব কথা বলেন। 

তিনি বলেন, আমরা যে ন্যায়বিচার প্রতিষ্ঠার উদ্যোগ নিয়েছি এই ন্যায়কুঞ্জ তারই একটি অংশ। দিনাজপুরবাসী যারা বিচারের জন্য আসেন, যাদের বিচারের জন্য আসতে হয়, বিচার প্রার্থী ও জামিনে থাকা আসামিরা সামান্য সময় হলেও বিশ্রাম নিতে পারবেন এখানে।

তিনি আরও বলেন, আজ যে ন্যায়কুঞ্জ উদ্বোধন হলো তা সাবেক প্রধান বিচারপতির প্রস্তাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগে হয়েছে। সাবেক প্রধান বিচারপতি যখন প্রধানমন্ত্রীর কাছে তুলে ধরলেন যে বিচারের জন্য আসা মানুষের জন্য বিশ্রামাগার দরকার, তখন প্রধানমন্ত্রী প্রস্তাবটি গ্রহণ করেন। ন্যায়কুঞ্জ ৬৪ জেলাতেই হবে। 

ন্যায়কুঞ্জ উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ সুপ্রিম কোর্ট, আপিল বিভাগের বিচারপতি এম এনায়েতুর রহিম, জেলা ও দায়রা জজ মো. যাবিদ হোসেন, স্পেশাল জজ মো. রেজাউল করিম সরকার, বাংলাদেশ সুপ্রিম কোর্ট, আপিল বিভাগের রেজিস্ট্রার মোহাম্মদ সাইফুর রহমান, বাংলাদেশ সুপ্রিম কোর্ট, হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার (বিচার) এসকেএম তোফায়েল হাসান, দিনাজপুর চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. জুলফিকার উল্লাহ, দিনাজপুরের জেলা প্রশাসক শাকিল আহমেদ, পুলিশ সুপার শাহ ইফতেখার আহমেদ, গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী আব্দুল্লাহ আল মামুন, দিনাজপুর আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট মো. তহিদুল হক সরকার ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট (আ.ন.ম) হাবিবুল্লাহসহ প্রমুখ।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


Also News   Subject:  দিনাজপুর   প্রধান বিচারপতি  







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft