বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি   
ব্যর্থতায় দায়ে ক্লাব ছাড়লেন মরিচিও পচেত্তিনো
অনলাইন ডেস্ক:
প্রকাশ: শনিবার, ২৫ মে, ২০২৪, ৫:০৯ অপরাহ্ন
সর্বশেষ আপডেট: শনিবার, ২৫ মে, ২০২৪, ৫:১৯ অপরাহ্ন

ইউরোপিয়ান ক্লাব ফুটবল প্রতিযোগিতাগুলো প্রায় শেষের পথে। অনেকগুলো লিগ শেষ হয়ে গেছে। দুই একটি এখনো বাকি। এরই মধ্যে পুরো মৌসুমের হিসেব-নিকেশ কষছেন ক্লাব কর্তৃপক্ষরা। কতটুকু সফলতা আর কতটুকু ব্যর্থতা, সবই আসছে বিচার-বিশ্লেষণের অধীনে।

কোচদের ব্যর্থতা মনে হলেই করা হচ্ছে বরখাস্ত। যেমন, গতকাল জাভি হার্নান্দেজকে বরখাস্ত করেছে বার্সেলোনা। আবার অনেক কোচ ব্যর্থতায় নিজেই ক্লাব ছেড়ে যাচ্ছেন। যেমন গেল ২২ মে পদত্যাগ করেছিলেন চেলসি কোচ মরিচিও পচেত্তিনো।

এবার সেই তালিকায় যুক্ত হলেন ইতালিয়ান ক্লাব এসি মিলানের কোচ স্টেফানো পিওলি। ক্লাবকে সিরিআঁ শিরোপা জেতাতে ব্যর্থ হয়ে পদত্যাগের সিদ্ধান্ত নেন তিনি। ইতালিয়ান ক্লাব ফুটবলের ১৯ বারের চ্যাম্পিয়নরা এবার লিগ শেষ করেছে দ্বিতীয় স্থানে থেকে। আর শিরোপা জিতে নিয়েছে ইন্টার মিলান।

স্টেফানোর পদত্যাগে একটি বিবৃতি প্রকাশ করে এসি মিলান। বিবৃতিতে বলা হয়, ‘স্টেফানো পিওলি এবং তার সমস্ত কর্মীদের আন্তরিক ধন্যবাদ জানায় ক্লাব। এই কারণে যে, গত পাঁচ বছর ধরে প্রথম দল হিসেবে ক্লাবকে অবিস্মরণীয় লিগ শিরোপা জেতানো এবং শীর্ষ ইউরোপীয় প্রতিযোগিতায় এসি মিলানের ধারাবাহিক উপস্থিতি পুনঃপ্রতিষ্ঠা করার জন্য।’

২০১৯ সালে এসি মিলানে যোগ দিয়েছিলেন স্টেফানো। এরপর ১ দশকের খরা কাটিয়ে ২০২২ সালে এসি মিলানকে সিরিআঁ শিরোপা জেতান এই কোচ।

কিন্ত এই মৌসুমটি ভালো যায়নি স্টেফানোর। চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপপর্ব থেকেই বিদায় নিয়ে হয়েছে এসি মিলানকে। অথচ তারা ইতিহাসের দ্বিতীয় সর্বোচ্চ ৭বারের শিরোপা জয়ী দল। এছাড়া কোপা ইতালিয়া থেকে এসি মিলানকে বিদায় নিতে হয়েছে কোয়ার্টার ফাইনাল থেকে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


Also News   Subject:  খেলাধুলা   ফুটবল   চেলসি  







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft