বৃহস্পতিবার ২০ জুন ২০২৪ ৫ আষাঢ় ১৪৩১
 

নাফ নদী থেকে সরিয়ে নিয়েছে মিয়ানমারের যুদ্ধজাহাজ    জাপানে ভয়ঙ্কর ব্যাকটেরিয়ার থাবা, ৪৮ ঘণ্টার মধ্যেই মৃত্যু    দ্বিতীয় সর্বোচ্চ টোল আদায়ের রেকর্ড পদ্মা সেতুতে     গাজীপুরে শ্রমিক অসন্তোষ, বেতনের দাবিতে মহাসড়ক অবরোধ    সেন্টমার্টিন আক্রান্ত হলে ছেড়ে দেব না: কাদের    সেন্টমার্টিন নিয়ে সরকারের নীরবতা দাসসুলভ আচরণ: ফখরুল    বৃক্ষরোপণের আহ্বান জানালেন প্রধানমন্ত্রী   
ঘরেই আমের পুডিং বানাবেন যেভাবে
অনলাইন ডেস্ক:
প্রকাশ: বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪, ৬:৫২ অপরাহ্ন

গ্রীষ্মকাল মানে আমের সমাহার। এই সময় সকালের, নাশতা, দুপুরের খাবার কিংবা রাতের খাবারের শেষে অনেকের আম খাওয়া অভ্যাস হয়ে দাঁড়ায়। কাটা আমের টুকরোর পাশাপাশি আমের জুস থেকে ওটস, দুধ-সহ বিভিন্ন খাবারের সঙ্গে আম মিশিয়ে খেলে দারুণ লাগে। চাইলে পাকা আম দিয়ে পুডিংও বানাতে পারেন। 

যেভাবে বানাবেন আমের পুডিং-

উপকরণ : ২ টি পাকা আম, দেড় কাপ তরল দুধ, কর্নফ্লাওয়ার ৩ টেবিল চামচ, স্বাদমতো চিনি, ১ চিমটি লবণ ও ১ চামচ লেবুর রস

প্রস্তুত প্রণালি : প্রথমে আমের খোসা ভালো করে ছাড়িয়ে আম টুকরো করে নিন। এবার চিনি আর আম ভাল করে ব্লেন্ড করে নিতে হবে । একটা প্যানে ব্লেন্ড করা আম, ১ কাপ দুধ, লবণ দিয়ে ভালো করে নেড়ে নিন। একটু গরম হয়ে এলে বাকি হাফ কাপ দুধে কর্নফ্লাওয়ার গুলিয়ে সেটা আমের সঙ্গে মিশিয়ে নিন। এবার পুরো মিশ্রণটা নাড়তে থাকুন। ঘন না হওয়া পর্যন্ত নাড়তে হবে। আমের মিশ্রণটি ঘন হয়ে এলে তার মধ্যে লেবুর রস দিয়ে ভালোভাবে মিশিয়ে নিন। এবার মিশ্রণটি আঁচ থেকে নামিয়ে নিন। এবার পাত্রে হালকা তেল মাখিয়ে তার মধ্যে আমের মিশ্রণ ঢেলে ঠান্ডা করুন। আমের মিশ্রণটি ঠান্ডা হলে ফ্রিজে অন্তত ৩-৪ ঘণ্টা রেখে দিন। ব্যস, তৈরি হয়ে গেল আমের পুডিং। এবার ফ্রিজ থেকে বের করে  কাজু, কিসমিসও ছড়িয়ে ঠান্ডা-ঠান্ডা আমের পুডিং পরিবেশন করুন। 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


Also News   Subject:  লাইফ স্টাইল  







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft