বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ১১ বৈশাখ ১৪৩১
 

কাতার-বাংলাদেশের মধ্যে ১০ চুক্তি ও সমঝোতা স্মারক সই    ৩২ টাকা কেজিতে ধান, ৪৫ টাকায় চাল কিনবে সরকার    মালিবাগে ট্রেনের ধাক্কায় নিরাপত্তাকর্মী নিহত    জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম থেকে ব্যারিস্টার খোকনকে অব্যাহতি    ইরানের ওপর যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্যের নতুন নিষেধাজ্ঞা    পানির নিচে দুবাই বিমানবন্দর, ব্যাপক বিশৃঙ্খলা    ইরানের ওপর চাপ বাড়াচ্ছে পশ্চিমা দেশগুলো   
পরকীয়ায় স্বামী-প্রেমিক দু’কূলই হারাচ্ছেন নারীরা?
প্রকাশ: রোববার, ৩১ মার্চ, ২০২৪, ৫:৩৩ অপরাহ্ন

দীর্ঘদিনের সংসারের পরও বিবাহ বহির্ভূত সম্পর্কে জড়াচ্ছেন অনেক নারী। পরকীয়ার টানে স্বামী এবং সন্তানকে রেখেই ঘর ছড়াছেন অনেকে। তবে বেশিরভাগ ক্ষেত্রেই নারীরা প্রমিকের হাত ধরে অজানা পথে পাড়ি দিয়ে হচ্ছেন হতাশ। 

বেশিরভাগ ক্ষেত্রে দেখা যাচ্ছে প্রেমিক মাঝপথে সঙ্গ ছাড়ছে ফলে সংসারে ফিরতে পারছেন না তাঁরা। এতে দেখা যাচ্ছে দু’কূলই হারাতে হচ্ছে এসব নারীদের।
 
তবে বেশিরভাগ নারীই এত সাবধানতা মেনে পরকীয়ায় মজেন না। বেশিরভাগই পরকীয়ার ক্ষেত্রে সাহসী পদক্ষেপ নিয়ে থাকেন। প্রেমিকের ভালবাসার টানে স্বামী সন্তানকে ছেড়েই বাড়ি ছাড়ে। সেক্ষেত্রে বেশিরভাগই দেখা গেছে মাঝরাস্তায় হাত ছেড়েছে প্রেমিক। আর প্রেমের টানে দুকূলই হারিয়েছে নারী।

প্রশ্ন উঠছে ইদানিংকালে পরকীয়ার পরিমাণ এতো বেশি বেড়েছে কেন? ফ্লোরিডার বাসিন্দা পিয়াজা জেনিফার একটি সমজসেবী সংস্থা চলান। সম্প্রতি নারীদের বিবাহবহির্ভূত সম্পর্কে জড়িয়ে পড়ার প্রবণতা এত বেড়ে যাওয়ার পিছনের কারণ নিয়ে একটি সমীক্ষা করেন। 

সমীক্ষায় দেখা গেছে, অনেক নারীই নিজেদের নাম বলতে না চাইলেও নিজেদের পরকীয়া নিয়ে অকপটে সব কথা বলেছেন। 

বেশিরভাগ নারীই জানিয়েছেন যে, কখন কার প্রতি অনুভূতি গড়ে ওঠে তা বলা মুশকিল। কারণ এর নির্দিষ্ট কোনও কারণ নেই। তবে অনেকের সঙ্গে কথা বলার পর পরকীয়ায় জড়ানোর বেশ কয়েকটি কারণ সামনে এসেছে। দেখা গেছে সম্পর্কের টানাপোড়েন থাকলে তবেই সেক্ষেত্রে অন্য একটি সম্পর্কের খোঁজ শুরু করেন নারীরা। সমীক্ষায় অংশ নেওয়া অনেক নারীই একথা স্বীকার করেছেন। আবার জানিয়েছেন- দীর্ঘদিন একই ব্যক্তির সংস্পর্শে থাকতে থাকতে একঘেয়েমি চলে আসে। তাই নতুন অনুভূতির খোঁজে পরকীয়ায় জড়িয়েছেন। বেশিরভাগের ক্ষেত্রে দেখা গেছে একাধিক পুরুষ সঙ্গী রয়েছে এইসব নারীদের।

দেখা গেছে, স্যোশাল মিডিয়া বা অনলাইন ডেটিং অ্যাপের মধ্যমে প্রতিদিনই নতুন করো সঙ্গে আলাপ হচ্ছে। প্রথমে বন্ধুত্ব দিয়ে শুরু হলেও পরে তা প্রেমে পরিণত হচ্ছে। ফলে নতুন প্রেমের টানে পুরনো স্বামী এবং সন্তান হয়ে উঠছে গৌণ। তাই তাদের ছেড়ে বেরিয়ে আসতেও দুবার ভাবছেন না নারীরা।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft