শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
গাজায় জিম্মি ৩ ইসরায়েলি নারীর ভিডিও প্রকাশ হামাসের
প্রকাশ: শনিবার, ২৭ জানুয়ারি, ২০২৪, ৭:০৫ অপরাহ্ন

ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠী হামাস শুক্রবার একটি ভিডিও প্রকাশ করেছে, যাতে দেখা যাচ্ছে, ৭ অক্টোবর ইসরায়েলে গোষ্ঠীটির হামলার পর থেকে গাজায় তিনজন ইসরায়েলি নারীকে জিম্মি করে রাখা হয়েছে। 

পাঁচ মিনিটের ভিডিওতে দেখা যাওয়া দুই নারী—ড্যানিয়েলা গিলবোয়া ও করিনা আরিয়েভ বলেছেন, তাঁরা ইসরায়েলি সেনা। তৃতীয় নারী ডোরন স্টেইনব্রেচার বলেছেন, তিনি একজন বেসামরিক নাগরিক। এএফপির এক প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।

এএফপি অফিশিয়াল ও কমিউনিটি সোর্স ব্যবহার করে ভিডিওতে দেখা যাওয়া তিন নারীকে শনাক্ত করেছে। জিম্মি নারীরা বলেছেন, তাঁদের ১০৭ দিন ধরে আটকে রাখা হয়েছে। সেই হিসাবে ভিডিওটি রবিবার ধারণ করা হতে পারে।

গাজায় গণহত্যা হিসেবে বিবেচিত যেকোনো কর্মকাণ্ড ঠেকাতে ইসরায়েলের সব ধরনের ব্যবস্থা নেওয়া উচিত বলে জাতিসংঘের শীর্ষ আদালতের রায়ের পরপরই ভিডিওটি প্রকাশ করা হয়েছে। আদালত ৭ অক্টোবর হামলার সময় অপহৃত জিম্মিদের অবিলম্বে ও নিঃশর্ত মুক্তির আহ্বান জানিয়েছেন।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft