বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

‘নির্বাচন সুষ্ঠু না হলে দেশ বিচ্ছিন্ন হয়ে যেতে পারে’    গৃহকর্মী হত্যার অভিযোগে বনশ্রীতে বাড়িতে আগুন    ২০২৩ সালে দেশে এইডসে ২৬৬ জনের মৃত্যু     নিউজিল্যান্ডে আরেকটি ঐতিহাসিক জয় টাগইগারদের     নির্বাচন বাধাদানকারীদের বিরুদ্ধে ভিসা নিষেধাজ্ঞার আহ্বান ওবায়দুল কাদেরের    হবিগঞ্জের ডিসি ও তিন ওসিকে প্রত্যাহারের নির্দেশ ইসির    ভোট ঠেকানো গণতান্ত্রিক অধিকার নয়: ডিএমপি কমিশনার   
চেয়ারম্যান-মেয়রসহ আসামি শতাধিক
সাঁথিয়ায় সমর্থকদের মধ্যে সংঘর্ষে গ্রেপ্তার-৩
পাবনা প্রতিনিধি:
প্রকাশ: শনিবার, ৩০ ডিসেম্বর, ২০২৩, ৬:২২ অপরাহ্ন
সর্বশেষ আপডেট: শনিবার, ৩০ ডিসেম্বর, ২০২৩, ৬:২৩ অপরাহ্ন

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৬৮,পাবনা-১ (সাঁথিয়া-বেড়া আংশিক) আসনে সাঁথিয়ায় আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রার্থী জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাডভোকেট শামসুল হক টুকু ও স্বতন্ত্র প্রার্থী অধ্যাপক আবু সাইয়িদ এর সমর্থকদের মধ্যে গতকাল শুক্রবার সন্ধ্যায় পাল্টাপাল্টি হামলা, ভাঙচুর ও সংঘর্ষের ঘটনা ঘটে। এতে উভয় পক্ষের অন্তত ৩০ জন আহত হয়। 

এ ঘটনায় আজ শনিবার সকালে উপজেলা ভাইস চেয়ারম্যান ও পৌর আ’লীগের সাধারণ সম্পাদক সোহেল রানা খোকন, আ’লীগ নেতা আবু সাইদ সরদার এবং স্বতন্ত্র প্রার্থী অধ্যাপক আবু সাইয়িদ বাদী হয়ে পৃথক ৩টি মামলা দায়ের করেছেন।

পৃথক ৩ মামলায় বর্তমান উপজেলা চেয়ারম্যান, পৌর মেয়র ও সাবেক দুই মেয়রসহ শতাধিক ব্যক্তিকে আসামি করা হয়েছে। শুক্রবার রাতেই পুলিশ নৌকা সমর্থক রুবেল (৪৫) এবং ট্রাক সমর্থক কালু (৪৫) ও সুজা(৩৫)কে গ্রেপ্তার করেছে।

স্বতন্ত্র প্রার্থী অধ্যাপক আবু সাইয়িদ (ট্রাক প্রতীক) বাদী হয়ে থানায় দায়েরকৃত মামলার এজাহার সূত্রে জানা যায়, শুক্রবার(২৯ ডিসেম্বর) বিকেলে বোয়াইলমারী বাজারে মত বিনিময় সভা শেষে মিছিল বের হয়। মিছিলে নৌকার সমর্থকরা ইট নিক্ষেপ এবং লাঠিসোটা নিয়ে হামলা করে। এ সময় ১০/১৫জন আহত হয়। 

এ ঘটনায় সাঁথিয়া পৌরসভার মেয়র মাহবুবুল আলম বাচ্চুসহ ১৪ জন নামীয় ও অজ্ঞাত ২০/২৫জনকে আসামি করে মামলা দায়ের করেন।

এজাহার সূত্রে জানা যায়, শুক্রবার(২৯ ডিসেম্বর) সন্ধ্যায় সাঁথিয়া উপজেলা আ’লীগ কার্যালয়ে কর্মী সভায় যোগদানের উদ্দেশ্যে মোটরসাইকেল বহর নিয়ে সাঁথিয়া আসার পথে বোয়াইলমারী বাজারে স্বতন্ত্রপ্রার্থী অধ্যাপক আবু সাইয়িদ এর সমর্থকরা দেশিয় অস্ত্রসস্ত্রে
সজ্জিত হয়ে তাদের ওপড় হামলা করে ও মোটরসাইকেল ভাংচুর করে। এ সময় ১০/১২ জন আহত হয়। 

এ ঘটনায় সাঁথিয়া পৌরসভার সাবেক মেয়র মিরাজুল ইসলাম প্রামানিক ও বেড়া পৌর সভার সাবেক মেয়র আব্দুল বাতেনসহ ৪২জন নামীয় ও অজ্ঞাত ৪০/৫০জনকে আসামি করে মামলা দায়ের করেন। অপর মামলার বাদী উপজেলা ভাইস চেয়ারম্যান ও পৌর আ’লীগের সাধারণ সম্পাদক সোহেল রানা খোকনের দায়েরকৃত মামলার এজাহারে উল্লেখ করেন। 

গতকাল শুক্রবার সন্ধ্যায় দলীয় কার্যালয়ে নির্বাচনী সমন্বয় সভার প্রস্ততি চলছিল এ সময় স্বতন্ত্র প্রার্থী অধ্যাপক আবু সাইয়িদ(ট্রাক প্রতীক)এর সমর্থকরা পূর্ব পরিকল্পিতভাবে দেশিয় অস্ত্রসস্ত্রে সজ্জিত হয়ে দলীয় কার্যালয়ে হামলা চালিয়ে বঙ্গবন্ধু,প্রধানমন্ত্রী ও আ’লীগ প্রার্থী ডেপুটি স্পিকার অ্যাডভোকেট শামসুল হক টুকুর ছবি, চেয়ার টেবিলসহ আসবাবপত্র ভাঙচুর করে। এ সময় নেতাকর্মীদের মারধর করা হয়। 

এ ঘটনায় সাঁথিয়া পৌরসভার সাবেক মেয়র মিরাজুল ইসলাম প্রামানিকসহ নামীয় ৪০জন ও অজ্ঞাত ২০/২৫জনকে আসামি করে মামলা দায়ের করেন।

সাঁথিয়া থানার অফিসার ইনচার্জ(ওসি)আনোয়ার হোসেন বলেন, আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রার্থী জাতীয় সংসদের ডেপুটি স্পিকার
অ্যাডভোকেট শামসুল হক টুকু ও স্বতন্ত্র প্রার্থী অধ্যাপক আবু সাইয়িদের(ট্রাক প্রতীক) সমর্থকদের সংঘর্ষের ঘটনায় তিনটি মামলা ও তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। বাকিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত আছে। আজ শনিবার গ্রেপ্তারকৃতদের পাবনা আদালতে পাঠানো হয়েছে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft