বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

‘নির্বাচন সুষ্ঠু না হলে দেশ বিচ্ছিন্ন হয়ে যেতে পারে’    গৃহকর্মী হত্যার অভিযোগে বনশ্রীতে বাড়িতে আগুন    ২০২৩ সালে দেশে এইডসে ২৬৬ জনের মৃত্যু     নিউজিল্যান্ডে আরেকটি ঐতিহাসিক জয় টাগইগারদের     নির্বাচন বাধাদানকারীদের বিরুদ্ধে ভিসা নিষেধাজ্ঞার আহ্বান ওবায়দুল কাদেরের    হবিগঞ্জের ডিসি ও তিন ওসিকে প্রত্যাহারের নির্দেশ ইসির    ভোট ঠেকানো গণতান্ত্রিক অধিকার নয়: ডিএমপি কমিশনার   
মাদারীপুর কালকিনিতে স্বতন্ত্র প্রার্থীর মিছিলে হামলা, আহত ১০
প্রকাশ: বৃহস্পতিবার, ২১ ডিসেম্বর, ২০২৩, ৮:৪৫ অপরাহ্ন

আসন্ন নির্বাচনের প্রচারে মাদারীপুরের কালকিনিতে স্বতন্ত্র প্রার্থীর মিছিলে বোমা হামলার অভিযোগ উঠেছে। এতে উভয়পক্ষের অন্তত ১০ জন আহত হয়েছেন। আজ বৃহস্পতিবার বিকেল কালকিনি উপজেলার লক্ষ্মীপুরে ইউনিয়নে এঘটনা ঘটে। 

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, বিকেল ৫টার দিকে মাদারীপুর-৩ আসনের স্বতন্ত্র প্রার্থী তাহমিনা বেগমের পক্ষে তোফাজ্জেল হোসেন ওরফে গেন্দু কাজীর নেতৃত্বে লক্ষ্মীপুরে ঈগল মার্কার মিছিল বের করে তাঁর কর্মী-সমর্থকেরা। এ সময় নৌকার প্রার্থী ড. আবদুস সোবহান মিয়া গোলাপের লোকজন মিছিলে বাধা দেয়। পরে মিছিলে অতর্কিতভাবে অর্ধশত হাতবোমা নিক্ষেপ করা হয় বলে দাবি করা হয়। এ সময় দুপক্ষের পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনায় উভয়পক্ষের অন্তত ১০ জন আহত হয়। 

আহতদের মধ্যে বেশ কয়েকজনকে উদ্ধার করে জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। খবর পেয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ। 

গেন্দু কাজীর ছেলে মুরাদ কাজী বলেন, 'আমাদের মিছিলে চার-পাঁচশ লোক ছিল। হঠাৎ লক্ষ্মীপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ফজলুল হক বেপারীর লোকজন মিছিলে হামলা চালিয়ে হাতবোমা নিক্ষেপ করে। এতে আমাদের বেশ কয়েকজন আহত হয়েছে।'

অভিযোগ অস্বীকার করে ফজলুল হক বেপারী বলেন, 'আমি এলাকায় ছিলাম না। প্রথমে তারা আমার কয়েকজন কর্মীকে মারধর করে। পরে হাতবোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে আমার ৩ থেকে ৪ জন লোক আহত আছে।'

কালকিনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজমুল হাসান বলেন, খবর পেয়ে থানা থেকে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। উভয়পক্ষের আহতদের মাদারীপুর জেলা হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে। এখনও কেউ থানায় এই বিষয়ে লিখিত অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে আমরা পরবর্তীতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করব। ফের যেন কোনো ঘটনা না ঘটে সেজন্য ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। পরিস্থিতি এখন শান্ত রয়েছে।

মাদারীপুর-৩ আসনের নৌকার প্রার্থী ড. আবদুস সোবহান মিয়া গোলাপ কেন্দ্রীয় আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ও স্থানীয় সংসদ সদস্য। অপরদিকে স্বতন্ত্র প্রার্থী তাহমিনা বেগম মাদারীপুরের কালকিনি উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সংরক্ষিত আসনের সংসদ সদস্য।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft