বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

‘নির্বাচন সুষ্ঠু না হলে দেশ বিচ্ছিন্ন হয়ে যেতে পারে’    গৃহকর্মী হত্যার অভিযোগে বনশ্রীতে বাড়িতে আগুন    ২০২৩ সালে দেশে এইডসে ২৬৬ জনের মৃত্যু     নিউজিল্যান্ডে আরেকটি ঐতিহাসিক জয় টাগইগারদের     নির্বাচন বাধাদানকারীদের বিরুদ্ধে ভিসা নিষেধাজ্ঞার আহ্বান ওবায়দুল কাদেরের    হবিগঞ্জের ডিসি ও তিন ওসিকে প্রত্যাহারের নির্দেশ ইসির    ভোট ঠেকানো গণতান্ত্রিক অধিকার নয়: ডিএমপি কমিশনার   
গাইবান্ধা-৫ আসনে নৌকা-লাঙ্গলের লড়াই
গাইবান্ধা প্রতিনিধি:
প্রকাশ: বৃহস্পতিবার, ২১ ডিসেম্বর, ২০২৩, ৫:৫৭ অপরাহ্ন

গাইবান্ধা-৫ (সাঘাটা-ফুলছড়ি) আসনে জাতীয় সংসদ নির্বাচনে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি মাহমুদ হাসান রিপনের নৌকা ও জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যানের উপদেষ্টা আতাউর রহমান আতা’র লাঙ্গল মার্কার মধ্যে লড়াই হতে পারে। 

প্রয়াত ডেপুটি স্পিকার এ্যাডভোকেট ফজলে রাব্বীর কন্যা ফারজানা রাব্বী বুবলী প্রার্থী থাকায় সমীকরণ পাল্টে যেতে পারে। ২০২২ সালে ফজলে রাব্বীর মৃত্যুর পর উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে নির্বাচিত হন মাহমুদ হাসান রিপন। এবারও তিনি নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করছেন। এ আসনে প্রতিদ্বন্দ্বীতা করছেন ফুলছড়ি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারজানা রাব্বী বুবলী (ট্রাক) এবং গাইবান্ধা জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যানের উপদেষ্টা আতাউর রহমান আতা (লাঙ্গল)। 

এ ছাড়াও লড়বেন বিকল্পধারার জাহাঙ্গীর আলম (কুলা), ন্যাশনাল পিপলস পার্টির ফারুক মিয়া (আম), শামসুল আজাদ শীতল (ঈগল)। গাইবান্ধা-৫ আসন জাতীয় পার্টির দুর্গ হিসেবে পরিচিত। দীর্ঘদিন নিজেদের দখলে থাকলেও ২০০৮ সালের নির্বাচনে আওয়ামী লীগের কাছে আসনটি হারায় তারা। এবার আসনটি দখলে নিতে মরিয়া জাতীয় পার্টি। হেভিওয়েট প্রার্থী হিসেবে আওয়ামী লীগের মাহমুদ হাসান রিপন ও জাতীয় পার্টির আতাউর রহমান আতাকে মূল প্রতিদ্বন্দ্বী মনে করছেন স্থানীয়রা। 

জাতীয় পার্টির প্রার্থী আতাউর রহমান আতা বলেন, এক সময় লাঙ্গলের গণজোয়ার ছিল সাঘাটা-ফুলছড়িতে। এবারও ভোটাররা লাঙ্গলকেই জয়ী করবেন। 

স্বতন্ত্র প্রার্থী ফারজানা রাব্বী বুবলী বলেন, আমরা বঙ্গবন্ধুর সৈনিক। প্রধানমন্ত্রী প্রার্থী হওয়ার বিষয়টি উন্মুক্ত করে দেওয়ায় স্বতন্ত্র প্রার্থী হয়েছি। জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী। 

নৌকার প্রার্থী মাহমুদ হাসান রিপন বলেন, উপ নির্বাচনে নির্বাচিত হয়ে ১০ মাসে দুই উপজেলায় ব্যাপক উন্নয়ন করা হয়েছে। এবারও নির্বাচিত হলে গাইবান্ধার বালাসী থেকে জামালপুরের বাহাদুরাবাদ পর্যন্ত টানেল নির্মাণ ও নদী ভাঙনরোধে স্থায়ী ব্যবস্থার উদ্যোগ গ্রহণ করবো। ভোটাররা সর্বোচ্চ ভোট দিয়ে নৌকাকে বিজয়ী করবেন।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft