বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

‘নির্বাচন সুষ্ঠু না হলে দেশ বিচ্ছিন্ন হয়ে যেতে পারে’    গৃহকর্মী হত্যার অভিযোগে বনশ্রীতে বাড়িতে আগুন    ২০২৩ সালে দেশে এইডসে ২৬৬ জনের মৃত্যু     নিউজিল্যান্ডে আরেকটি ঐতিহাসিক জয় টাগইগারদের     নির্বাচন বাধাদানকারীদের বিরুদ্ধে ভিসা নিষেধাজ্ঞার আহ্বান ওবায়দুল কাদেরের    হবিগঞ্জের ডিসি ও তিন ওসিকে প্রত্যাহারের নির্দেশ ইসির    ভোট ঠেকানো গণতান্ত্রিক অধিকার নয়: ডিএমপি কমিশনার   
মোংলায় ১৪ হাজার শিশুকে খাওয়ানো হবে ভিটামিন 'এ' প্লাস ক্যাপসুল
মোংলা প্রতিনিধি:
প্রকাশ: রোববার, ১০ ডিসেম্বর, ২০২৩, ১১:০৯ অপরাহ্ন

মোংলায় ১৪ হাজার ১৫২ জন শিশুকে ভিটামিন 'এ' প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। এরমধ্যে উপজেলার ছয়টি ইউনিয়ন ও পৌরসভার নয়টি ওয়ার্ডে ৬ থেকে ১১ মাসের ২০২৭ জন শিশুকে খাওয়ানো হবে নীল রংয়ের ও ১২ থেকে ৫৯ মাসের ১২১২৫ জন শিশুকে খাওয়ানো হবে লাল রংয়ের ভিটামিন 'এ' প্লাস ক্যাপসুল। ১২ ডিসেম্বর (মঙ্গলবার) থেকে এই ক্যাপসুল খাওয়ানো হবে। 

আজ রবিবার দুপুর সাড়ে ১২ টায় মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আয়োজিত জাতীয় ভিটামিন 'এ' প্লাস ক্যাম্পেইন অবহিতকরণ ও কর্মপরিকল্পনা সভায় এই তথ্য তুলে ধরা হয়। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ শাহীন এই তথ্য দিয়ে বলেন, উপজেলার ছয়টি ইউনিয়নে প্রথম শ্রেণীর ১৮ জন সুপারভাইজার, ৫৪ জন স্বাস্থ্য সহকারী, পরিবার কল্যাণ সহকারী ও ২৯০ জন স্বেচ্ছাসেবক ১৪৫ টি কেন্দ্রে এবং পৌরসভার ৫৭ টি কেন্দ্রে তিনজন প্রথম শ্রেণীর সুপারভাইজার, ১০ জন ভ্যাকসিনেটর ও ১১৪ জন স্বেচ্ছাসেবক শিশুদের এই ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়াবেন। 

ডাঃ মোঃ শাহীন বলেন, ভিটামিন 'এ' প্লাস ক্যাপসুল দেহের স্বাভাবিক বৃদ্ধিতে সহায়তা করে, রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায় এবং শিশু মৃত্যুর ঝুঁকি কমায়। 

এছাড়া ভিটামিন 'এ' প্লাস ক্যাপসুলের অভাবে রাতকানাসহ চোখের অন্যান্য রোগ এবং রক্তশূন্যতা হতে পারে। তাই প্রত্যেক শিশুদের এই ক্যাপসুল খাওয়া জরুরি বলে জানান তিনি। 

এদিন জাতীয় ভিটামিন 'এ' প্লাস ক্যাপসুল ক্যাম্পেইন সভায় উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ শাহীন, মেডিকেল অফিসার মোঃ মোহাইমেন ইবনে মোস্তাফিজ, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ শাহীনুর মোড়লসহ পরিবার কল্যাণ সহকারী, স্বাস্থ্য সহকারী ও স্থানীয় গণমাধ্যম কর্মীরা। 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft