শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪ ৯ কার্তিক ১৪৩১
 

‘নির্বাচন সুষ্ঠু না হলে দেশ বিচ্ছিন্ন হয়ে যেতে পারে’    গৃহকর্মী হত্যার অভিযোগে বনশ্রীতে বাড়িতে আগুন    ২০২৩ সালে দেশে এইডসে ২৬৬ জনের মৃত্যু     নিউজিল্যান্ডে আরেকটি ঐতিহাসিক জয় টাগইগারদের     নির্বাচন বাধাদানকারীদের বিরুদ্ধে ভিসা নিষেধাজ্ঞার আহ্বান ওবায়দুল কাদেরের    হবিগঞ্জের ডিসি ও তিন ওসিকে প্রত্যাহারের নির্দেশ ইসির    ভোট ঠেকানো গণতান্ত্রিক অধিকার নয়: ডিএমপি কমিশনার   
দলীয় মনোনয়ন পেতে পটুয়াখালী আ’লীগের নেতারা এখন ঢাকায়
পটুয়াখালী প্রতিনিধি:
প্রকাশ: বৃহস্পতিবার, ২৬ অক্টোবর, ২০২৩, ৩:৫০ অপরাহ্ন

পটুয়াখালী-১ (পটুয়াখালী সদর, দুমকি ও মির্জাগঞ্জ) শূন্য আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়েছে আজ বৃহস্পতিবার থেকে। 

মঙ্গলবার (২৪ অক্টোবর) দলটির দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বৃহস্পতিবার ও শুক্রবার সকাল সাড়ে ১০টা থেকে বিকেল সাড়ে চারটা পর্যন্ত দলীয় মনোনয়নের আবেদনপত্র সংগ্রহ ও জমা প্রদানের তারিখ নির্ধারণ করা হয়েছে। মনোনয়ন পেতে আগ্রহী প্রার্থীদের আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় থেকে আবেদনপত্র সংগ্রহ ও জমা দিতে হবে। 

বিজ্ঞপ্তিতে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের কোনো ধরনের অতিরিক্ত লোকসমাগম ছাড়া প্রার্থী নিজে অথবা প্রার্থীর একজন যোগ্য প্রতিনিধির মাধ্যমে আবেদনপত্র সংগ্রহ ও জমা দিতে হবে বলে জানানো হয়েছে। 

এতে আরও বলা হয়, আবেদনপত্র সংগ্রহের সময় অবশ্যই প্রার্থীর জাতীয় পরিচয়পত্রের ফটোকপি সঙ্গে আনতে হবে এবং আজ শুক্রবার বিকেল সাড়ে ৪ টার মধ্যে মনোনয়ন ফরম জমা দিতে হবে। এদিকে উপ-নির্বাচনের তফসিল ঘোষণার পর পাল্টে গেছে রাজনৈতিক প্রেক্ষাপট। সম্ভাব্য প্রার্থী হিসাবে দলীয় মনোনয়ন পেতে আওয়ামী লীগ নেতাদের দৌড় ঝাঁপ শুরু হয়েছে। 

সম্ভাব্য প্রার্থীরা দুর্গাপূজায় নিজ এলাকায় অবস্থান করলেও উপ-নির্বাচনের খবর পেয়ে ছুটে গেছেন ঢাকায়। 

জানা যায়, এমপি এ্যাড. শাহজাহান মিয়া’র মৃত্যুতে পিতার আসন ধরে রাখতে মনোনয়ন পেতে তার মেজ ছেলে পৌর আওয়ামী লীগের সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট তারিকুজ্জামান মনি মাকে নিয়ে ঢাকা গেছেন। 

একই উদ্দ্যেশে পটুয়াখালী সদর থেকে ঢাকা গেছেন আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা উপ-কমিটির সদস্য রাজীব পারভেজ, পটুয়াখালী সদর উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট গোলাম সরোয়ার এবং জেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট সুলতান আহম্মেদ মৃধা। অপরদিকে দুমকি উপজেলার কৃতি সন্তান আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, দুমকি উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান ও কেন্দ্রীয় কৃষকলীগের সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট হারুন অর রশীদ হাওলাদার এবং কেন্দ্রীয় আওয়ামী লীগের শ্রম ও জনশক্তি বিষয়ক উপ-কমিটির সদস্য আলী আশরাফ ইতিমধ্যে ঢাকায় গেছেন।

গত ২৪ অক্টোবর নির্বাচন কমিশন সচিব জাহাঙ্গির আলমের স্বাক্ষরিত তফসিল অনুয়ায়ী আগামী ১ নভেম্বর মনোনয়নপত্র দাখিল, (২ নভেম্বর) মনোনয়নপত্র বাছাই, (৯ নভেম্বর) মনোনয়নপত্র প্রত্যাহার, (১০ নভেম্বর) প্রতীক বরাদ্দ এবং (২৬ নভেম্বর) ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


Also News   Subject:  পটুয়াখালী   







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft