শনিবার ২৬ অক্টোবর ২০২৪ ১০ কার্তিক ১৪৩১
 

‘নির্বাচন সুষ্ঠু না হলে দেশ বিচ্ছিন্ন হয়ে যেতে পারে’    গৃহকর্মী হত্যার অভিযোগে বনশ্রীতে বাড়িতে আগুন    ২০২৩ সালে দেশে এইডসে ২৬৬ জনের মৃত্যু     নিউজিল্যান্ডে আরেকটি ঐতিহাসিক জয় টাগইগারদের     নির্বাচন বাধাদানকারীদের বিরুদ্ধে ভিসা নিষেধাজ্ঞার আহ্বান ওবায়দুল কাদেরের    হবিগঞ্জের ডিসি ও তিন ওসিকে প্রত্যাহারের নির্দেশ ইসির    ভোট ঠেকানো গণতান্ত্রিক অধিকার নয়: ডিএমপি কমিশনার   
অবশেষে মনপুরায় পানিবন্দি মানুষের তালিকা করছে মাঠ প্রশাসন
ভোলা প্রতিনিধিঃ
প্রকাশ: সোমবার, ৭ আগস্ট, ২০২৩, ১:৫৬ অপরাহ্ন

আবহাওয়ার নিম্নচাপের প্রভাবে টানা ৪দিন ভোলার মনপুরার পানিবন্দি মানুষের দুর্দশার চিত্র ও তালিকা প্রস্তুত করে মাঠপ্রশাসন। 

আজ সোমবার (০৭ আগস্ট) প্রবল ঝড়-বৃষ্টি উপেক্ষা করে পানিবন্দি মানুষের হাহাকারের চিত্র ও তালিকা করতে ব্যস্ত সময় পার করে উপজেলা দুর্যোগ ও প্রকল্প বাস্তায়বায়ন কর্মকর্তার নেতৃত্বে একটি টিম। প্রশাসনের টিমকে সহযোগিতা করেন স্থানীয় জনপ্রতিনিধিরা।

এদিকে এই টিমের সার্বিক মনিটরিং করেন মনপুরা উপজেলার নির্বাহী অফিসারের অতিরিক্ত দায়িত্বে থাকা চরফ্যাসনে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নওরীন হক। 

এছাড়াও তিনি চরফ্যাসন উপজেলার পানিবন্দি এলাকা সরেজমিনে পরিদর্শনের পাশাপাশি বিচ্ছিন্ন মনপুরা উপজেলারও মনিটরিং এর কাজ করেন। এছাড়াও গত ৪ দিন তিনি স্থানীয় সংবাদকর্মী ও জনপ্রতিনিধিদের কাছে সার্বিক পানিবন্দি অবস্থার তথ্য নেন।
 
প্রশাসনের তথ্য সূত্রে জানা যায়, মনপুরা উপজেলার চারটি ইউনিয়নের ১নং মনপুরা ইউনিয়নের কলাতলী, কাজীরচর, ঢালচর ও তুলাতলীতে ১১শত ৫০ পরিবার, ২নং হাজীরহাট ইউনিয়নের দাসেরহাট, সোনারচর, চরযতিন ও চরফৈজুদ্দিনে ২ হাজার ৬শত ৫০ পরিবার, উত্তর সাকুচিয়া ইউনিয়নে উত্তর সাকুচিয়া গ্রামে ৯৫০ পরিবার ও চর গোয়ালিয়া, দক্ষিণ সাকুচিয়া ইউনিয়নের রহমানপুর ও দক্ষিণ সাকুচিয়া গ্রামে ৯৬০ পরিবার জোয়ারের পানিতে পানিবন্দি অবস্থায় মানবেতর জীবনযাপন এর পাশাপাশি ক্ষতিগ্রস্থ হয়েছে। 

এই ব্যাপারে মনপুরা উপজেলা নির্বাহী অফিসারের দায়িত্বে থাকা চরফ্যাসন উপজেলার নির্বাহী অফিসার (ইউএনও) নওরীন হক জানান, প্রকল্প বাস্তবায়নের কর্মকর্তা সারাদিন মাঠে কাজ করে যেই তথ্য পাঠিয়েছে তা উর্ধ্বতন কতৃপক্ষকে অবহিত করা হয়েছে। দুর্গত এলাকায় সরকারি বরাদ্ধ আসলে সাহায্য সহযোগিতা করা হবে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


Also News   Subject:  ভোলা   







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft