শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪ ৯ কার্তিক ১৪৩১
 

‘নির্বাচন সুষ্ঠু না হলে দেশ বিচ্ছিন্ন হয়ে যেতে পারে’    গৃহকর্মী হত্যার অভিযোগে বনশ্রীতে বাড়িতে আগুন    ২০২৩ সালে দেশে এইডসে ২৬৬ জনের মৃত্যু     নিউজিল্যান্ডে আরেকটি ঐতিহাসিক জয় টাগইগারদের     নির্বাচন বাধাদানকারীদের বিরুদ্ধে ভিসা নিষেধাজ্ঞার আহ্বান ওবায়দুল কাদেরের    হবিগঞ্জের ডিসি ও তিন ওসিকে প্রত্যাহারের নির্দেশ ইসির    ভোট ঠেকানো গণতান্ত্রিক অধিকার নয়: ডিএমপি কমিশনার   
সোনাহাট সীমান্তে বিএসএফ সদস্য আটক- পতাকা বৈঠকে হস্তান্তর
ভুরুঙ্গামারী (কুড়িগ্রাম) প্রতিনিধিঃ
প্রকাশ: শুক্রবার, ২৮ জুলাই, ২০২৩, ৫:৪৮ অপরাহ্ন

কুড়িগ্রামের ভুরুঙ্গামারী উপজেলার সোনাহাট সীমান্তে অবৈধ অনুপ্রবেশের দায়ে এক ভারতীয় বিএসএফ সদস্যকে আাটক করেছে বিজিবি। 

আটক বিএসএফ সদস্যের নাম শ্রী সনু কুমার জেটপ। তিনি ভারতের ৩১ বিএসএফ ব্যাটালিয়নের বিষখাওয়া ক্যাম্পের কনষ্টেবল।

গতকাল বৃহস্পতিবার (২৭ জুলাই) রাত সাড়ে নয়টায় তাকে আটক করা হয়। পরে পতাকা বৈঠকের মাধ্যমে রাত সাড়ে বার টায় তাকে বিএসএফের কাছে হস্তান্তর করে বিজিবি।

বিজিবি জানায়, সোনহাট বিওপির আর্ন্তজাতিক সীমানা পিলার ১০০৭ এমপি হতে আনুমানিক ৩০০ গজ দুরে বাংলাদেশের অভ্যন্তরে সোনাহাট গ্রামের বিএসসি মোড় নামক স্থানে বাংলাদেশের অভ্যন্তরে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) এর ওই সদস্য প্রবেশ করলে স্থানীয় জনতা আটক করে সোনাহাট ক্যাম্পে খবর দিলে সোনাহাট ও বাবুরহাট বিওপির টহল সদস্যগন ঘটনাস্থল থেকে ওই বিএসএফ সদস্যকে আটক করে। 

আটকের সময় বিএসএফ সদস্যকে ক্যামোফ্লাইজ টি-শার্ট ও হাফ প্যান্ট পরিহিত ও মদ্যপ অবস্থায় ছিল। বিজিবির একটি সূত্র জানায়, আটক বিএসএফ সদস্য জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে ভারতে অভ্যন্তরে সীমান্তের নিকটবর্তী বিষখাওয়া বিএসএফ ক্যাম্পের পার্শ্ববতী গ্রামে এক বিবাহিত নারীর সাথে প্রেমের সম্পর্ক রয়েছে তার।

বৃহস্পতিবার সন্ধ্যায় ওই নারীর সাথে দেখা করতে গেলে নারীর স্বামীসহ স্থানীয় গ্রামবাসী তাকে ধাওয়া দিলে প্রাণ বাঁচাতে সীমান্ত অতিক্রম করে বাংলাদেশের সোনাহাট গ্রামে চলে আসেন তিনি।

অনুপ্রবেশের খবর জানতে পেরে সোনাহাট বিএসএফ ক্যাম্প আটককৃত বিএসএফ সদস্যকে ফেরত দিতে অনুরোধ করেন। পরে দুই দেশের কোম্পানী পর্যায়ের পতাকা বৈঠক শেষে তাকে হস্তান্তর করা হয়।

বিজিবির ২২ কুড়িগ্রাম ব্যাটালিয়নের পরিচালক লে. কর্ণেল আব্দুল মোত্তাকিম জানান, কোম্পানী পর্যায়ে পতাকা বৈঠক শেষে রাত সাড়ে বার টায় আটক বিএসএফ সদস্যকে হস্তান্তর করা হয়েছে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


Also News   Subject:  কুড়িগ্রাম  







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft