বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারি ২০২৪ ৯ ফাল্গুন ১৪৩০
 

ভারতের আরেক প্রাচীন মসজিদে পূজা    পোস্তগোলা সেতু দিয়ে বাস চলবে না ৫ দিন    শিলাবৃষ্টি-তাপমাত্রা নিয়ে আবহাওয়া অফিসের নতুন তথ্য    তারা আমাকে জেলে পাঠাতে পারেন: ড. ইউনূস    গত বছর বিশ্বব্যাপী হাম ৭৯ শতাংশ বেড়েছে: বিশ্ব স্বাস্থ্য সংস্থা    ১৯৩ ব্যক্তি ও প্রতিষ্ঠানের ওপর নিষেধাজ্ঞা অনুমোদন ইইউ’র    হুথিদের হামলায় সামরিক ড্রোন ধ্বংস, স্বীকার করল যুক্তরাষ্ট্র   
নোরা ১৫ হাজারের টিকিটে নাচলেন ১৫ সেকেন্ড, দর্শক বলছেন ‘প্রতারণা’
প্রকাশ: শনিবার, ১৯ নভেম্বর, ২০২২, ১১:২৬ অপরাহ্ন
সর্বশেষ আপডেট: শনিবার, ১৯ নভেম্বর, ২০২২, ১১:২৯ অপরাহ্ন

নানা নাটকীয়তার পরে বলিউড অভিনেত্রী ও নৃত্যশিল্পী নোরা ফাতেহি ঢাকায় এলেও মন ভরেনি দর্শকের। নানা জল্পনা আর অনিশ্চয়তা দূর করে শুক্রবার (১৮ নভেম্বর) দুপুরে ঢাকায় পা রাখেন এই বলিউড তারকা। এরপর সন্ধ্যায় রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় উইমেন লিডারশিপ করপোরেশনের আয়োজনে ‘উইমেন এমপাওয়ারমেন্ট ইন বাংলাদেশ’ শীর্ষক আয়োজনে অংশ নেন তিনি।
তবে মঞ্চে উঠলেও নাচের কোনো পরিবেশনায় অংশ নেননি তিনি। দর্শক সারি থেকে “নোরা” “নোরা” চিৎকার উঠলেও আগ্রহী দর্শকদের উদ্দেশে শুধু উড়ন্ত চুমু ছুঁড়েছেন তিনি। গানের তালে তালে মঞ্চে উপস্থিত হলেও নাচের কোনো পরিবেশনায় অংশ নেননি। শুধু অনুষ্ঠানের পুরস্কার বিতরণী অংশেই সীমাবদ্ধ থাকেন, যা নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমসহ সব জায়গায় চলছে সমালোচনা।

নির্ধারিত প্রবেশমূল্যের বিনিময়ে বলিউড তারকাকে দেখার সুযোগ করে দিয়েছিল আয়োজক প্রতিষ্ঠান উইমেন লিডারশিপ করপোরেশন। এই অনুষ্ঠানের প্রতিটি টিকিটের দাম ছিল ৫ হাজার টাকা থেকে ১৫ হাজার টাকার মধ্যে ছিলো। এত টাকার টিকেট কেটে নোরার দুই মিনিটের বক্তব্য শুনিয়ে দেওয়াকে দর্শকরা “প্রতারণা” হিসেবে দেখছেন।

অনুষ্ঠান শেষে ভিআইপি টিকেটধারী এক দর্শক অনলাইন সংবাদমাধ্যম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “ভিআইপি কাস্টমার হিসেবে যে সম্মান প্রাপ্য, তার কিছুই পাইনি। আমাদের কোনো সম্মানই দেখানো হয়নি। নোরা জাস্ট এলেন, টিকটকের মতো ১৫ সেকেন্ড নাচলেন। দু-চারটা কথা বলে পুরস্কার দিয়ে চলে গেলেন। তাকে দেখে খুবই ক্লান্ত লাগছিল। মনে হচ্ছিল তার ইচ্ছার বিরুদ্ধে আনা হয়েছে। মাত্র দুই মিনিটের জন্য আসলেন। আমরা আর কিছুই দেখতে পাইনি।”

নোরার নাচের অনুশীলনের ভিডিও “ওমেন লিডারশিপ কর্পোরেশন”-এর পেইজে আপলোড দিয়ে বলা হয়েছিল “আর ইউ এক্সাইডেট টু সি দিস ভিডিও?” এরপরেই ছিল “গ্লোবাল অ্যাচিভার্স অ্যাওয়ার্ড”-এর ব্যানার। তাছাড়া নোরার নাচের একাধিক ক্লিপ দেখিয়ে দর্শক টানা হয়েছে। এটা স্পষ্টত দর্শকদের সঙ্গে প্রতারণা।”

ভিআইপি টিকেটের এক দর্শক বলেন, “নোরা ফাতেহির ফেসবুক ইনস্টাগ্রামে গেলেই তো হাই হ্যালো শোনা যায়। আমরা এসেছিলাম নাচ দেখতে। আমাদের এভাবে হতাশ করা উচিত হয় নাই।”

আয়োজকদের একজনের কাছে নোরার না নাচার কারণ জানতে চেয়েছিল দৈনিক পত্রিকা প্রথম আলো। নাম প্রকাশ না করার শর্তে আয়োজকদের একজন জানান, তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় থেকে আমাদের অনুমতি দেওয়ার সময়ই বলা হয়েছিল, শুধু তথ্যচিত্রের শুটিং হবে; কোনো পরিবেশনায় অংশ নিতে পারবেন না নোরা। প্রশাসনের পক্ষ থেকে আমাদের বলা হয়েছিল, নোরা যেন না নাচে। যে পাঁচ সেকেন্ড পারফর্ম করেছেন, সেটা নিয়েও প্রশ্নের মুখে পড়তে হয়েছে আমাদের।

নোরা ফাতেহিকে ঢাকার আনার এই আয়োজনটি ছিল ওমেন্স লিডারশিপ কর্পোরেশনের, যার প্রতিষ্ঠাতা ইশরাত জাহান মারিয়া (মারিয়া মৃত্তিকা স্বর্ণা)।

দর্শকদের নেতিবাচক অভিব্যক্তির বিষয়ে তিনি বিডিনিউজকে বলেন, “নোরার পারফর্ম করার পারমিশন ছিল না। তাছাড়া তিনি সাত ঘণ্টা জার্নি করে এসেছেন। অনেক ক্লান্ত ছিলেন। এ অবস্থায় কিছু বলার ছিল না।”

“দর্শকদের সঙ্গে প্রতারণার” বিষয়ে তিনি বলেন, “নোরা ফাতেহি বাংলাদেশে আসতেই চাইছিল না। একদিন আগে তাকে রাজি করানো গেছে। নানা ঝামেলা হচ্ছিল। এই অবস্থায় তাকে আনতে পেরেছি, দর্শকের সামনে উপস্থিত করতে পেরেছি, এটাই অনেক।”

এদিকে নোরা ফাতেহি অনুষ্ঠানের মূল আকর্ষণ হলেও মঞ্চ মাতিয়েছেন বাংলাদেশি শিল্পীরাই। তাদের মধ্যে ছিলেন দেশের জনপ্রিয় অভিনেত্রী পূজা চেরিও।

মঞ্চে নববধূ রূপে দেখা যায় পূজাকে। নায়িকা পূজা চেরি বলেন, “এমন একটি অনুষ্ঠানে আসতে পেরে ভালো লাগছে।”

ঢাকায় অনুষ্ঠান করে কাতার বিশ্বকাপ ফুটবলে উদ্বোধন অনুষ্ঠানে যোগ দিতে যাওয়ার কথা নোরার; সেখানে থিম সংয়ে তার নাচার কথা রয়েছে।

নোরা এ মুহূর্তে বলিউডের সেরা নারী নৃত্যশিল্পীদের একজন। আইটেম গানের শিল্পী হিসেবে নোরা বলিউডের বেশ কিছু ছবিতে নজর কেড়েছেন। সেগুলোর মধ্যে রয়েছে “কিক টু”, “শের”, “লোফার”, “সত্যমেব জয়তে”, “স্ত্রী”, “ভারত”, “বাটলা হাউস”।

হিন্দির পাশাপাশি তেলেগু, মালয়ালম ও তামিল ছবিতেও নোরা ফতেহির সরব উপস্থিতি নজর কাড়ে। কেবল বড় পর্দায় নয়, ছোট পর্দা ও মিউজিক ভিডিওতেও সমান জনপ্রিয় তিনি। “বিগ বস-৯”, “ঝলক দিখলা যা”, “কমেডি নাইটস”, “এমটিভি ট্রল পুলিশ”সহ অন্যান্য রিয়েলিটি শোতেও তার পারফরম্যান্স নজরকাড়া।


-জ/অ

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft