শনিবার ১৩ আগস্ট ২০২২ ২৯ শ্রাবণ ১৪২৯
 

বঙ্গবন্ধু হত্যার যড়যন্ত্রকারীদের খুঁজতে এ বছরই কমিশন গঠন: আইনমন্ত্রী    সালমান রুশদির হামলাকারীর পরিচয় প্রকাশ    আগামিকাল ঢাকায় আসছেন জাতিসংঘ মানবাধিকার প্রধান     ডিমের হাফ সেঞ্চুরি পার    সালমান রুশদি ভেন্টিলেটরে    ট্রাম্পের বাসভবন থেকে ১১ সেট গোপন নথি উদ্ধার    বিশ্বে করোনায় মৃত্যু ১৯৪৮ জন, শনাক্ত প্রায় সাড়ে ৭ লাখ    
যৌন নির্যাতনের অভিযোগে ঢাবি শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার
প্রকাশ: বৃহস্পতিবার, ৪ আগস্ট, ২০২২, ৮:৫২ অপরাহ্ন

যৌন নির্যাতনের অভিযোগ প্রাথমিকভাবে প্রমাণিত হওয়ায় ঢাকা বিশ্ববিদ্যালয় যোগাযোগ বৈকল্য বিভাগের মাস্টার্স প্রথম সেমিস্টারের শিক্ষার্থী কবির আহমেদকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

আজ বৃহস্পতিবার (৪ আগস্ট) নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে অনুষ্ঠিত শৃঙ্খলা পরিষদের এক সভায় বহিষ্কারের এই সিদ্ধান্ত হয়। বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান সভায় সভাপতিত্ব করেন। সভায় আরও উপস্থিত ছিলেন প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামালসহ বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন হলের প্রাধ্যক্ষ, রেজিস্ট্রার এবং প্রক্টর।

বহিষ্কৃত কবির বর্তমানে মাস্টার্স সেকেন্ড সেমিস্টারের পরীক্ষা দিচ্ছেন। দু'টি কোর্সের পরীক্ষা দিয়েছেন, আর বাকী রয়েছে তিনটি কোর্স। এই সিদ্ধান্তের ফলে ওই শিক্ষার্থী বাকি পরীক্ষাগুলোতে অংশ নিতে পারবেন কিনা জানতে চাইলে উপাচার্য বলেন, যেহেতু তার বিরুদ্ধে শাস্তিমূলক সিদ্ধান্ত নেওয়া হয়েছে সে আর বাকি পরীক্ষায় অংশ নিতে পারবে না।

প্রক্টর অধ্যাপক এ কে এম গোলাম রাব্বানী বলেন, তার বিরুদ্ধে এই সিদ্ধান্ত আজ থেকে কার্যকর হয়েছে। সংশ্লিষ্ট বিভাগ, হল, অভিভাবক সবাইকে অবহিত করা হয়েছে। এটি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় সিদ্ধান্ত, সবাইকে মানতে হবে।


-জ/আ

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক : আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭
বার্তা বিভাগ : +8802-58316172, বাণিজ্যিক বিভাগ : +8802-58316175,+8801711443328, E-mail: [email protected], [email protected]
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft