শনিবার ২৬ অক্টোবর ২০২৪ ১০ কার্তিক ১৪৩১
 

বাফুফের নতুন সভাপতি হলেন তাবিথ আউয়াল    প্রধান উপদেষ্টার সঙ্গে সেনাপ্রধানের সাক্ষাৎ    শুধু বদলিই পুলিশের শাস্তি হতে পারে না: সারজিস আলম    ছাত্রলীগ মিছিল করলেই গ্রেপ্তার: আইজিপি    ১৬ বছর পর নতুন সভাপতি পাচ্ছে বাফুফে     হাসানাত আব্দুল্লাহর ছেলে মঈন আব্দুল্লাহ ৫ দিনের রিমান্ডে    অধিনায়কত্ব ছাড়তে চান শান্ত!   
বিরামপুরে সাবেক এমপি শিবলী সাদিকসহ ১১৩ জনের নামে মামলা
বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি
প্রকাশ: শনিবার, ২৬ অক্টোবর, ২০২৪, ৬:১৮ অপরাহ্ন

দিনাজপুর-৬ আসনের আওয়ামীলীগ সমর্থিত সাবেক সংসদ সদস্য শিবলী সাদিককে ১নং আসামী এবং বিরামপুর উপজেলার কাটলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইউনুস আলীকে ২নং আসামী করে ১১৩ জনের নাম উল্লেখ পূর্বক বিরামপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। 

মামলায় ২৫০ থেকে ৩০০ জনকে অজ্ঞাত আসামী করা হয়েছে। গতকাল শুক্রবার (২৫ অক্টোবর) নিহত রশিদুল ইসলামের মামা বিপ্লব আলম বিলু বাদী হয়ে হত‍্যা মামলাটি দায়ের করেন।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, ২০২২ সালের ৫ জানুয়ারি কাটলা উচ্চ বিদ‍্যালয় মাঠে কাটলা ইউনিয়ন পরিষদের নৌকা প্রতীকের চেয়ারম্যান ইউনুস আলীকে সংবর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সংবর্ধনা অনুষ্ঠানে তৎকালীন এমপি শিবলী সাদিক প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। অনুষ্ঠান চলাকালে আওয়ামীলীগের নেতাকর্মীরা নৌকার বিপক্ষে ভোট করায় স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী নাজির হোসেনের কর্মী দক্ষিণ কাটলা (ধানহাটি) গ্রামের মৃত নুরুল হুদার ছেলে রশিদুল ইসলামকে কাটলা সরকারি গোডাউনের সামনে থেকে জোরপূর্বক ধরে এনে অনুষ্ঠানস্থলে পিটিয়ে হত্যা করেন। সেই সময় আওয়ামীলীগ সরকার ক্ষমতায় থাকায় এবং আওয়ামীলীগের নেতাকর্মীদের হুমকির কারণে পরিবারের লোকজন কোন প্রকার মামলা না করেই মৃতদেহ দাফন করেছেন বলে মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে।

ছাত্র-জনতার আন্দোলনে আওয়ামীলীগ সরকার বিদায় হওয়ার পরে রশিদুল ইসলাম হত্যার বিচার ও আসামিদের শাস্তি চেয়ে হত্যা মামলাটি দায়ের করা হয়েছে বলে এজাহার সুত্রে জানা গেছে।

বিরামপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মমতাজুল হক হত্যা মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন, ইতিমধ্যেই মামলার এজাহার নামীয় ৩জন আসামিকে গ্রেফতার করে আদালতে পাঠানো হয়েছে এবং অপর আসামিদের গ্রেফতারে পুলিশের অভিযান অব‍্যহত রয়েছে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft