বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি   
তাড়াশে এইচপিভি টিকাদান ক্যাম্পেইনের উদ্বোধন
তাড়াশ (সিরাজগঞ্জ) প্রতিনিধি
প্রকাশ: বৃহস্পতিবার, ২৪ অক্টোবর, ২০২৪, ৪:১৮ অপরাহ্ন

সিরাজগঞ্জের তাড়াশে জাতীয় হিউম্যান প্যাপিলোমা ভাইরাস (এইচপিভি) অর্থাৎ জরায়ুমূখে ক্যান্সার প্রতিরোধে টিকাদান ক্যাম্পেইনের উদ্বোধন করা হয়েছে।

আজ বৃহস্পতিবার সকালে তাড়াশ মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয় হলরুমে টিকাদান ক্যাম্পেইনের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মর্কতা (ইউএনও) সুইচিং মং মারমা। 

এসময় ওই বিদ্যালয়ের পঞ্চম শ্রেণীর ছাত্রীদের হিউম্যান প্যাপিলোমা ভাইরাস (এইচপিভি) ভ্যাকসিন প্রদান করা হয়।

এইচপিভি টিকা প্রধান ক্যাম্পেইন অনুষ্ঠিানে উপস্থিত ছিলেন- তাড়াশ  উপজেলা ৫০ শয়্যা বিশিষ্ট হাসপাতালের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.এরফান আহাম্মেদ, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. আব্দুস সালাম, তাড়াশ মডেল সরকারী  প্রাথমিক  বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নজরুল ইসলাম, স্বাস্থ্য কর্মী আবুল কালাম আজাদ প্রমুখ।

এসময় উপজেলা নির্বাহী কর্মর্কতা (ইউএনও) সুইচিং মং মারমা বলেন, ইপিআই কার্যক্রমের আওতায় জরায়ুমূখে ক্যান্সার প্রতিরোধে টিকাদান কর্মসুচি উপজেলার প্রতিটি ইউনিয়নে- ওয়ার্ডে, স্কুল পর্যায়ে এক যোগে শুরু হয়েছে। অ্যাপসের মাধ্যমে নিবন্ধিত ১০ থেকে ১৪ বছর বয়সের মেয়েরা এ টিকার নিতে পারবে। ১০ থেকে ১৪ বছর বয়সের সকল মেয়েদের টিকাদান কর্মসুচির আওতায় আসার আহবান জানান তিনি ।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft