বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি   
কাশিয়ানিতে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অপপ্রচারের অভিযোগ
কাশিয়ানি (গোপালগঞ্জ) প্রতিনিধি:
প্রকাশ: শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪:২৮ অপরাহ্ন

গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার ফুকরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহ ইশতিয়াক পটু'র বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার এবং প্রভাব বিস্তার করে লাগামহীন জমি দখল, চাঁদাবাজি, নিরীহ লোকজনকে অত্যাচার, মাদক ব্যবসা ও মাদক সেবনসহ যেসব অভিযোগ এনে সংবাদ প্রকাশ করা হয়েছে তা সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন বলে দাবি করেছেন তিনি। 

ইউপি চেয়ারম্যানের পেশাগত ও জনপ্রিয়তার ভাবমূর্তি সংকটে ফেলতে এবং রাজনৈতিক অবস্থান থেকে সরাতেই এমন মানহানিকর ও অসত্য অভিযোগ তুলে ধরে মিথ্যা সংবাদ প্রকাশ করা হচ্ছে বলেও অভিযোগ করেন তিনি।

সংশ্লিষ্ট আইন ও ধারায় তাঁর বিরুদ্ধে ব্যবস্থা না নেওয়ায় অনেকটাই বেপরোয়া হয়ে উঠেছেন তিনি। এতে সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন হচ্ছে, প্রশ্নবিদ্ধ হচ্ছে। তবে অনুসন্ধানে এসব অভিযোগের সঙ্গে ওই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের কোনো সংশ্লিষ্টতা পাওয়া যায়নি। প্রকৃতপক্ষে ব্যক্তিগত আক্রোশ থেকেই এমন কাল্পনিক অভিযোগ এনে মিথ্যা সংবাদ প্রকাশ করা হচ্ছে। করা হচ্ছে নামে-বেনামে মিথ্যা অভিযোগও।

গণমাধ্যমের সামনে আসা ও আনা অভিযোগকে ভিত্তিহীন দাবি করে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন চেয়ারম্যান শাহ ইশতিয়াক পটু। 

তিনি বলেন, ‘একটি কুচক্রী মহল আমাকে সামাজিক ও রাজনৈতিকভাবে হেয় প্রতিপন্ন করতে, আমার জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে বিভিন্ন ধরনের মিথ্যা, বানোয়াট ও কাল্পনিক অভিযোগ এনে বিভিন্ন প্রিন্ট ও অনলাইন পত্রিকায় সংবাদ প্রকাশ করে চলেছে, যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। একই সঙ্গে মূল ধারার গণমাধ্যম গুলোকে অনুরোধ করছি অসত্য তথ্য সংবলিত মিথ্যা সংবাদ পরিবেশন না করতে।

আইন উপেক্ষা প্রসঙ্গে ইউপি চেয়ারম্যান বলেন, দেশের প্রচলিত আইনের প্রতি শ্রদ্ধা এবং অন্যায়, অনিয়ম, দুর্নীতি, মাদক, জুয়া, ভূমি দখল, বৃক্ষনিধনসহ যেকোনো অপরাধের প্রতি ঘৃণা রেখেই আমার পথচলা। এ ছাড়া আমি একজন নির্বাচিত ইউপি চেয়ারম্যান। সরকার আমাকে গেজেট দিয়েছে। তাই আইন অনুসারে, নিয়ম মেনে, নৈতিক ও পেশাগত দায়িত্ব থেকে সততা, নিষ্ঠা ও সাহসিকতার সঙ্গেই সব কাজ পরিচালনা করে আসছি। কিন্তু দুঃখের বিষয়, সম্প্রতি সমাজের কতিপয় ব্যক্তি আমার প্রতিপক্ষের ইশারায় সম্পূর্ণ মিথ্যা ঘটনার বিবৃতি উপস্থাপন করে আমার বিরুদ্ধে মারাত্মক রকমের অপপ্রচার চালাচ্ছে।

এগুলো কি অপরাধ নয়? সাইবার নিরাপত্তা আইন সম্পর্কেও সবার জানা উচিত, মানা উচিত। দেখা যাচ্ছে, আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করা হচ্ছে। আমার কাছ থেকে অনৈতিক সুবিধা নিতে ব্যর্থ হয়ে প্রতিপক্ষের বেঁধে দেওয়া নামে-বেনামে মিথ্যা অভিযোগ করা হচ্ছে। সকল তথ্য যাচাই-বাছাই কিংবা অনুসন্ধান না করেই সেই মিথ্যা অভিযোগের ভিত্তিতেই সংবাদ প্রচার করা হচ্ছে, যা একেবারেই অপ্রত্যাশিত।

অভিযোগের বিষয়ে তিনি বলেন, যেসব অভিযোগ আমার বিরুদ্ধে আনা হচ্ছে তা সঠিক না। অসত্য অভিযোগ তুলে ধরে মিথ্যা সংবাদ প্রকাশ করা হচ্ছে এর সপক্ষে কোনো সাক্ষ্য-প্রমাণ দিতে পারবে না অভিযোগকারী বা অভিযোগকারীরা। আমি জনগণের ভোটে নির্বাচিত হয়েছি। আমি মাদক, চাঁদাবাজি, হামলা-মামলা কোন অপকর্মের সাথে জড়িত নই।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft