বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি    সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩২ বছর করা হয়েছে   
নতুন গান নিয়ে এলো ‘শিরোনামহীন’
অনলাইন ডেস্ক
প্রকাশ: বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪, ৮:১৬ অপরাহ্ন

দেশের অন্যতম সেরা ব্যান্ড ‘শিরোনামহীন’। ইচ্ছে ঘুড়ি, হাসিমুখ, জাহাজী, ক্যাফেটেরিয়া, ভালোবাসা মেঘ কিংবা এই অবেলায় এমন বহু গান দিয়ে শ্রোতাদের উপহার দিয়েছেন। দলটির বয়স তিন দশক প্রায়। তিন দশক পূর্তির দ্বারপ্রান্তে থাকা দলটি বিরামহীন নতুন গান উপহার দিয়ে গেছে।

এবার নিয়ে এলো নতুন আরও একটি গান।

নতুন গানের শিরোনাম ‘নিঃশব্দপুর’। গানটি কেন বিশেষ? কারণ এই গানে শিরোনামহীনের শ্রোতাদের জন্য এক কাল্পনিক শহরের ডিজাইন করেছেন গানের গীতিকার ও দলনেতা জিয়াউর রহমান জিয়া।

গানটির বিশেষত্ব বর্ণনা করতে গিয়ে জিয়া বলেন,‘বাংলা সাহিত্যের তুমুল জনপ্রিয় চরিত্র হিমু।

যার ছিলো নিজস্ব একটা নদী। নাম ময়ূরাক্ষী। জীবনযুদ্ধে যখন হিমু বিচলিত বোধ করতো, মন খারাপ হতো- তখন রিলিফ পেতে নদীর পাশে গিয়ে বসে থাকতো। এই নদীটি কিন্তু কাল্পনিক।

ব্যান্ড শিরোনামহীনের যারা শ্রোতা, আমি চেয়েছিলাম হিমুর মতো তাদেরও একটা শহর থাকুক। যেটা সাইলেন্ট সিটি! যাকে বাংলায় আমরা বলছি ‘নিঃশব্দপুর’।’

নিঃশব্দপুর নিয়ে জিয়া বলেন,“যখন কোনো শ্রোতা তার জীবনে সামাজিক কিংবা পারিবারিক চাপ বোধ করবেন, তখন যেন তার এই নিজস্ব এই সাইলেন্ট সিটি নিঃশব্দপুরে কিছুটা সময় কাটাতে পারেন। সেরকম একটা কাল্পনিক শহরই আমরা শিরোনামহীনের শ্রোতাদের উপহার দিতে চেয়েছি। যেখানে গেলে শ্রোতারা শান্তি ও ভরসা খুঁজে পাবেন।”

গতকাল মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) সন্ধ্যা ৭টায় শিরোনামহীনের ইউটিউবে মুক্তি পেয়েছে নতুন এই গানটি। ১৮ সেপ্টেম্বর সন্ধ্যা ৬টা পর্যন্ত গানটির ভিউ প্রায় আড়াই লাখ! এরমধ্যে প্রায় হাজার খানেক মন্তব্যও চোখে পড়েছে। যেখানের প্রায় সব মন্তব্যতেই আছে নিঃশব্দপুরের জয়গান!

এর আগে ৫ আগস্ট প্রকাশিত হয়েছে শিরোনামহীনের গান ‘কেনো?’। জুলাইয়ের ছাত্র আন্দোলনের প্রেক্ষাপটে তৈরী সেই গানটিও ছুঁয়ে গেছে শ্রোতাদের।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft