বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি   
টেকনাফে সাড়ে ১০ কেজি স্বর্ণসহ ২ রোহিঙ্গা আটক
অনলাইন ডেস্ক
প্রকাশ: মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ৫:১৭ অপরাহ্ন

গতকাল সোমবার (১৬ সেপ্টেম্বর) দিনগত রাতে কক্সবাজারের টেকনাফ পৌরসভার অলিয়াবাদ এলাকায় অভিযান চালিয়ে সাড়ে ১০ কেজি স্বর্ণালংকার, স্বর্ণের বার ও নগদ টাকাসহ দুই রোহিঙ্গাকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।  

আটককৃতরা হলেন- মিয়ানমারের রাখাইন রাজ্যের মংডু জেলার সোদাপাড়ার বাসিন্দা মৃত মো. ইউনুছের ছেলে মো. হাফিজুর রহমান (২৮) এবং একই এলাকার মৃত সুলতানের ছেলে আনোয়ার (৩০)।

আজ মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) বিষয়টি নিশ্চিত করেন টেকনাফ-২ বিজিবির  অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. মহিউদ্দীন আহমেদ।

লে. কর্নেল মহিউদ্দীন আহমেদ জানান, সোমবার মধ্যরাতে টেকনাফ পৌরসভার অলিয়াবাদ এলাকায় এক ব্যক্তির বসতঘরে মিয়ানমার থেকে পাচার হয়ে আসা স্বর্ণ ও মাদকের বড় একটি চালান মজুদের খবরে বিজিবির একটি দল সেখানে অভিযান চালায়। এ সময় পালানোর সময় দুইজনকে বিজিবি সদস্যরা আটক করে। পরে তাদের ব্যাগ তল্লাশি করে সাড়ে ১০ কেজি ওজনের বিভিন্ন স্বর্ণালংকার ও স্বর্ণের বার, বাংলাদেশি নগদ ৪ লাখ ৭৮ হাজার ২৪০ টাকা, মিয়ানমারের নগদ ২ লাখ ২৯ হাজার ৫শ কিয়াট এবং ১০টি মোবাইলফোন সেট উদ্ধার করা হয়। উদ্ধার হওয়া স্বর্ণের আনুমানিক মূল্য ১১ কোটি ৫২ লাখ টাকা বলে জানায় বিজিবি।

বিজিবির এ কর্মকর্তা বলেন, আটকরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছে, তারা সংঘবদ্ধ মাদক ও স্বর্ণ চোরাচালান চক্রের সক্রিয় সদস্য। দীর্ঘদিন ধরে তারা টেকনাফ সীমান্ত দিয়ে চোরাচালানের সাথ জড়িত।  

লে. কর্নেল মহিউদ্দীন জানান, উদ্ধার হওয়া স্বর্ণ ও বাংলাদেশি-মিয়ানমারের নগদ টাকা কক্সবাজার জেলা প্রশাসনের ট্রেজারি শাখায় মজুদ রাখা হয়েছে। আটকদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে টেকনাফ থানায় মামলা করা হয়েছে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft