বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি   
শনিবার থেকে বন্ধ কারখানা চালু, নিহতের পরিবারকে ক্ষতিপূরণ
অনলাইন ডেস্ক
প্রকাশ: মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ৫:০৫ অপরাহ্ন

সাভারের আশুলিয়ায় দুই পোশাক কারখানার শ্রমিকদের মধ্যে সংঘর্ষে এক নারী নিহত হয়েছেন। নিহতের পরিবারকে ক্ষতিপূরণ হিসেবে পাঁচ লাখ টাকা দিচ্ছে মালিকপক্ষ।

একই সঙ্গে শ্রমিকদের দাবি অনুযায়ী, শনিবার থেকে বন্ধ কারখানা খুলে দেওয়ারও ঘোষণা দেওয়া হয়।

আজ মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) বিকেলে সাভারে মাসকট কারখানায় এ বিষয়ে শ্রমিক প্রতিনিধিদের সঙ্গে আলোচনায় বসে বাংলাদেশ পোশাক প্রস্ততকারক ও রপ্তানিকারক সমিতি (বিজিএমইএ) এবং কারখানার মালিকপক্ষ। সেখানেই এসব সিদ্ধান্ত হয়।

বিজিএমইএ’র সিনিয়র সহ-সভাপতি আবদুল্লাহ হিল রাকিব জানান, শ্রমিক নিহত হওয়ার ঘটনাটি দুঃখজনক। আলোচনার পর তাদের দাবি মেনে নিয়েছে মালিকপক্ষ। শনিবার থেকে কারখানা খোলা রাখা হবে। সেই সঙ্গে নিহতের পরিবারকে পাঁচ লাখ টাকা ক্ষতিপূরণ দেওয়া হবে।

একই সঙ্গে শ্রমিক নিহতের ঘটনায় কারো সম্পৃক্ততা পাওয়া গেলে আইনি ব্যবস্থা নেওয়ার কথা জানান বিজিএমইএ এই নেতা।

এর আগে সকালে দুটি কারখানার শ্রমিকদের মধ্যে ইটপাটকেল নিক্ষেপ ও সংঘর্ষের ঘটনা ঘটে। এতে রোকেয়া বেগম নামে এক নারী শ্রমিকের মৃত্যু হয়। এ ঘটনায় আহত হন আরও ১০ জন।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft