বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি   
বরগুনার সেই অধ্যক্ষকে স্বপদে বহাল রাখলেন হাইকোর্টের ডিভিশন বেঞ্চ
বরগুনা প্রতিনিধি:
প্রকাশ: বৃহস্পতিবার, ৫ সেপ্টেম্বর, ২০২৪, ১১:৪৮ অপরাহ্ন

বরগুনার বামনা উপজেলায় বেগম ফায়জুন্নেসা মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ পদ শূন্য থাকায় সহকারী অধ্যাপক নিখিল রঞ্জন পোদ্দার ভারপ্রাপ্ত অধ্যক্ষ দায়িত্ব পালন করে আসছিল। জাতীয় বিশ্ববিদ্যালয় রেগুলেশন অনুযায়ী ভারপ্রাপ্ত অধ্যক্ষের মেয়াদ শেষ হওয়ায় গত ২৯ আগস্ট বামনা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও বেগম ফায়জুন্নেসা মহিলা ডিগ্রি কলেজ সভাপতি আল ইমরান এক সভায় শিক্ষক পরিষদের সর্বসম্মত সুপারিশ ও সিদ্ধান্তে সহকারী অধ্যাপক হাবিবুর রহমানকে ভারপ্রাপ্ত অধ্যক্ষ দায়িত্ব অর্পণ করেন।

ইউএনও আদেশের বিরুদ্ধে ভারপ্রাপ্ত অধ্যক্ষ নিখিল রঞ্জন পোদ্দার উচ্চ আদালতের দারস্থ হলে ইউএনও আদেশ বাতিল করে ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসাবে নিখিল রঞ্জন পোদ্দারকে ৭ দিনের মধ্যে ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব হস্তান্তরের নির্দেশ দেয় হাইকোর্ট বিভাগের একটি ডিভিশন বেঞ্চ। বিচারপতি আশীষ রঞ্জন দাস এবং বিচারপতি ফাহমিদা কাদের রুল নিসি এ আদেশ দিয়েছেন। সুপ্রিমকোর্ট আইনজীবী ফয়সাল হাসান আরিফ এ তথ্য নিশ্চিত করেন।

বেগম ফায়জুন্নেসা মহিলা ডিগ্রী কলেজের সহকারী অধ্যাপক নাসিমা বেগম বলেন, ইউএনও মহোদয় নিয়ম বহির্ভূত ভাবে কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব হাবিবুর রহমানকে দিয়েছেন। এই হাবিবুর রহমানের চেয়ে আমি নাসিমাসহ নিখিল, গৌতম,পলি,ছগির সিনিয়র রয়েছেন। তাদের ভারপ্রাপ্ত অধ্যক্ষ না করায় আমি মর্মাহত। সিনিয়র হিসেবে নিখিল ও আমাকে দায়িত্ব দেওয়া হলে অবশ্যই তা পালন করবো।

হাইকোর্ট থেকে পূনরায় দায়িত্ব পাওয়া ভারপ্রাপ্ত অধ্যক্ষ নিখিল রঞ্জন পোদ্দার বলেন, জাতীয় বিশ্ববিদ্যালয়ের নিয়ম অনুযায়ী অধ্যক্ষ শূন্যপদে কলেজ গভার্নিং বডির মিটিং সিদ্ধান্ত অনুযায়ী ভারপ্রাপ্ত অধ্যক্ষ দায়িত্ব দেন। কিন্তু হঠাৎ করে ইউএনও মহোদয় শিক্ষক মিলনায়তন কক্ষে ঢুকে শিক্ষকদের মধ্যে থেকে সিনিয়র বাদ দিয়ে হাবিবুর রহমানকে ভারপ্রাপ্ত অধ্যক্ষর দায়িত্ব দেন যাহা নিয়ম বহির্ভূত কাজ।

এ বিষয়ে বামনা উপজেলা নির্বাহী অফিসার ও বেগম ফায়জুন্নেসা মহিলা ডিগ্রি কলেজের সভাপতি সভাপতি মো: আল ইমরান বলেন, আমি নিয়মিত অনুযায়ী অত্র কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ করেছি। হাইকোর্ট যদি সাবেক ভারপ্রাপ্ত অধ্যক্ষ ৬ মাসের বহাল রাখেন তাহলে আমি অবশই তাকে তার দায়িত্ব বুঝিয়ে দিবো।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft