বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি   
আটোয়ারীতে শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করেছে দুদক
আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি
প্রকাশ: বুধবার, ৪ সেপ্টেম্বর, ২০২৪, ২:৩০ অপরাহ্ন

পঞ্চগড়ের আটোয়ারীতে দু’টি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে দুর্নীতি বিরোধী স্লোগান সম্বলিত শিক্ষা উপকরণ বিতরণ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। ‘ রুখবো দুর্নীতি গড়বো দেশ,হবে সোনার বাংলাদেশ ’ এ স্লোগান নিয়ে দুর্নীতি দমন কমিশন (দুদক) সমন্বিত জেলা কার্যালয় ঠাকুরগাঁওয়ের পক্ষ থেকে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়। 

গতকাল মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) বিকেলে উপজেলার মির্জাপুর উচ্চ বিদ্যালয় ও আটোয়ারী মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ হতে ১০ম শ্রেণির গরীব ও মেধাবী ২৭০ জন শিক্ষার্থীর মাঝে আনুষ্ঠানিকভাবে শিক্ষা উপকরণ বিতরণ করেন দুর্নীতি দমন কমিশন(দুদক) সমন্বিত জেলা কার্যালয় ঠাকুরগাঁওয়ের সহকারী পরিচালক মোঃ আজমির শরিফ মারজী।

উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি অধ্যক্ষ মোঃ আব্দুল মান্নান এর সভাপতিত্বে স্লোগানের উপর গ্ররুত্বারোপ করে ও সততা চর্চায় উৎসাহিত করতে পৃথক পৃথকভাবে দু’টি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের উদ্দেশ্যে প্রধান অতিথির বক্তব্য রাখেন দুদক সহকারী পরিচালক মোঃ আজমির শরিফ মারজী। 

তিনি বলেন, শুধু দুর্নীতির কারণে আমাদের দেশের অনেক বড় বড় অর্জন আমরা ধরে রাখতে পারিনি। তরুণ ছাত্র সমাজের আন্দোলনের ফলে সাম্প্রতিক সময়ে আমাদের একটা বড় অর্জন হয়েছে। এমন অর্জন ধরে রাখতে হলে সম্মিলিতভাবে দুর্নীতি প্রতিরোধে এগিয়ে আসতে হবে। শুধু আইন দিয়ে দুর্নীতি প্রতিরোধ সম্ভব নয়। দুর্নীতির বিরুদ্ধে সচেতনতা জোরদার করতে হবে। দেশের উন্নয়নের অগ্রযাত্রায় দুর্নীতি একটি বড় বাধা। আজকে যারা ছাত্র, আগামীতে তারাই দেশ পরিচালনা করবে। তাই ছাত্র জীবন থেকেই সততা চর্চা সহ দুর্নীতির বিরুদ্ধে ভুমিকা রেখে আদর্শ জীবন গড়তে হবে। যেখানেই নীতি বহির্ভুত কাজ সেখানেই প্রতিবাদ ও প্রতিরোধ গড়তে হবে। আলোচনা শেষে গরীব ও মেধাবী শিক্ষার্থীদের মধ্যে দুর্নীতি বিরোধী স্লোগান সম্বলিত শিক্ষা উপকরণ হিসেবে স্কুল ব্যাগ, ছাতা, টিফিন বক্স,জ্যামিতি বক্স, পানির পট, খাতা ও স্কেল বিতরণ করা হয়। পরে বিদ্যালয়ের সততা স্টোর পরিদর্শন করেন প্রধান অতিথি সহ বিশেষ অতিথিবৃন্দ। 

এসময় উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক মোঃ ইউসুফ আলীসহ সংশ্লিষ্ট বিদ্যালয়ের প্রধান শিক্ষক সহ অন্যান্য শিক্ষক কর্মচারী ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft