বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি   
সাবেক খাদ্যমন্ত্রী সাবেক পরিকল্পনা প্রতিমন্ত্রীসহ ৭৪ জনকে আসামী করে মামলা
নওগাঁ প্রতিনিধি:
প্রকাশ: রোববার, ১ সেপ্টেম্বর, ২০২৪, ৫:০৫ অপরাহ্ন

নওগাঁ জেলা প্রশাসনের কার্যালয়ে হামলার ঘটনায় দীর্ঘ ৯বছর পরে নওগাঁর ১নং আমলী আদালতে সাবেক খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এবং সাবেক পরিকল্পনা প্রতিমন্ত্রী শহিদুজ্জামান সরকার ও নওগাঁ-৫ (সদর) আসমনের সাবেক সংসদ সদস্য ব্যারিষ্টার নিজাম উদ্দিন জলিল জনসহ মোট ৭৪ জনের নামে মামলা দায়ের করা হয়েছে। 

গত ২০১৫ সালে নওগাঁ পৌরসভার নির্বাচনে ভোটগ্রহণ শেষে গণনা চলাকালীন সময় জেলা প্রশাসকের কক্ষে ফলাফল নিজেদের প্রাথীর পক্ষে নেয়ার জন্য গুলি, বোমা বিষ্ফোরন, মারামারি ইত্যাদি সহিংস ঘটনায় নওগাঁ শহরের কালিতলা মহল্লার আব্দুল জব্বার শাহ’র পুত্র মোঃ আবুল কালাম আজাদ বাদী হয়ে রবিবার দুপুরে উক্ত আদালতে এই মামলা দায়ের করেন। 

বাদীর পক্ষে এ্যাড. মিনহাজুল ইসলাম মামালাটি আদালতে পেশ করলে তা আমলে নিয়ে বিজ্ঞ বিচারক নওগাঁ সদর থানায় এজাহারভুক্ত করে তদন্তের নির্দেশ প্রদান করেছেন। 

মামালার বিবরণ সূত্রে জানা গেছে গত ৩০ ডিসেম্বর ২০১৫ তারিখে যথারীতি নওগাঁ পৌরসভার ভাটগ্রহন শেষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ভোট গণনার কাজ চলছিল। তৎকালীন আওয়ামীগের প্রার্থীর পরাজয় অনুমান করে তৎকালীন থাদ্যমন্ত্রী সাধন চন্দ্র সমজুমদার, সাবেক পরিকল্পনা প্রতিমন্ত্রী শহিদুজ্জামান সরকার, সদরের সাবেক সংসদ সদস্য ব্যারিষ্টার নিজাম উদ্দিন জলিল জন’এর নির্দেশে প্রিজাইডিং অফিসারের নিকট থেকে সকল প্রমানাদি, কাগজপত্র ছিনিয়ে নেয়ার চেষ্টা করে। 

এক পর্যায়ে নির্বাচনে অপরাপর প্রাথীদের এবং তাদের সমর্থকদের উপর গুলি চালানো এবং বোমার বিষ্ফোরন ঘটানো হয়। বিএনপি দলীয় মেয়র প্রার্থী মোঃ নজমুল হক সনিকে নানাভাবে লাঞ্চিত করে। এতে বেশ কিছু নেতাকর্মী আহত হলেও প্রভাব খাটিয়ে নওগাঁ সদর হাসপাতালে তাদের চিকিৎসা সেবা নিতে দেয়া হয়নি।

এই ঘটনায় নওগাঁ সদর মডেল থানায় মামলা করতে গেলে খাদ্যমন্ত্রী, পরিকল্পনামন্ত্রীসহ সকল সংসদ সদস্যদের প্রভাবে ঐব্যাপারে মামলা পর্যন্ত গ্রহণ করতে দেয়া হয়নি। তবে বর্তামানে পরিস্থিতির পরিবর্তন হওয়ায় এই মামলা দায়ের করা হয়।

আমলী আদালত-১ এর বিজ্ঞ বিচারক মোঃ ইমতিয়াজুল ইসলাম মামলাটি আমলে নিয়ে নওগাঁ সদর থানায় এজাহার দায়ের মূলে তদন্তের নির্দেশ প্রদান করেছেন।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft