বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি   
গরুর মাংস বহন সন্দেহে চলন্ত ট্রেনে বয়স্ক যাত্রীকে মারধর
অনলাইন ডেস্ক
প্রকাশ: রোববার, ১ সেপ্টেম্বর, ২০২৪, ৪:০৮ অপরাহ্ন
সর্বশেষ আপডেট: রোববার, ১ সেপ্টেম্বর, ২০২৪, ৬:৫১ অপরাহ্ন

সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে জানা যায়, প্ল্যাস্টিকের বক্সে গরুর মাংস বহন করছেন সন্দেহে আশরাফ মুনিয়ার নামের বয়স্ক ওই ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ করছেন কিছুসংখ্যক যাত্রী। এ সময় তারা জানতে চান, আপনি বক্সে করে কি বহন করছেন? কোথায় যাচ্ছেন? আপনি কোথায় থেকে এসেছেন? সেখানে ছাগলের মাংস পাওয়া যায় না? এসব মাংস কতজন মানুষ খাবে?
 
যাত্রীদের জিজ্ঞাসাবাদ আর চড়-থাপ্পরের সময় ওই ব্যক্তিকে ভড়কে যেতে দেখা যায়। জিজ্ঞাসাবাদের মুখে মাংস মেয়ের পরিবারের জন্য নিয়ে যাচ্ছিলেন বলে জানান।
 
এনডিটিভি বলছে, মহারাষ্ট্রের জলগাঁও জেলার বাসিন্দা আশরাফ মুনিয়ার ঢুলে এক্সপ্রেসে করে মালেগাঁওয়ে মেয়ের বাড়িতে যাওয়ার সময় নির্যাতনের শিকার হন।

প্রতিবেদনে বলা হয়েছে, আশরাফ মুনিয়ার জবাবে সন্তুষ্ট হতে পারেননি জিজ্ঞাসাবাদকারী। তারা কয়েক মিনিট ধরে তাকে মাংসের বিষয়ে জিজ্ঞাসাবাদ করেন। এ সময় ঘটনার ভিডিও নিজেদের মোবাইল ফোনেও ধারণ করেন অনেকে। জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে আশরাফ মুনিয়া স্বীকার করেন, প্ল্যাস্টিকের বক্সে মহিষের মাংস রয়েছে।
 
ভুক্তভোগী বৃদ্ধের এমন স্বীকারোক্তির জবাবে একজন বলেন, আমরা পরীক্ষা করার পরই এই বিষয়ে জানতে পারব। এখন শ্রাবণ মাস। আমাদের উৎসব চলছে আর আপনি এসব করছেন।
  
শ্রাবণ মাসকে হিন্দু ধর্মাবলম্বীদের জন্য পবিত্র মাসগুলোর একটি হিসেবে বিবেচনা করা হয়। মহারাষ্ট্র রাজ্যের পশু সংরক্ষণ আইন-১৯৭৬ অনুযায়ী গরু, ষাঁড় এবং বলদ জবাই করা নিষিদ্ধ। তবে মহিষ জবাইয়ে নিষেধাজ্ঞা নেই।
 
মহারাষ্ট্রের রেলওয়ে কমিশনার চলন্ত ট্রেনে মুসলিম যাত্রীকে মারধরের ঘটনা নিশ্চিত করেছেন। একই সঙ্গে এই বিষয়ে একটি এফআইআর নথিভুক্ত করা হয়েছে বলে জানিয়েছেন। এ ছাড়া চলন্ত ট্রেনে যাত্রীকে মারধরকারী অন্য যাত্রীদের খুঁজছে বলে জানিয়েছেন রেলওয়ে কমিশনার।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


Also News   Subject:  ভারত   গরুর মাংস   যাত্রীকে মারধর  







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft