বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি   
ভারতে বন্যায় ৮ জনের মৃত্যু, স্কুল বন্ধ ঘোষণা
অনলাইন ডেস্ক
প্রকাশ: রোববার, ১ সেপ্টেম্বর, ২০২৪, ৪:০০ অপরাহ্ন
সর্বশেষ আপডেট: রোববার, ১ সেপ্টেম্বর, ২০২৪, ৫:২৭ অপরাহ্ন

আজ রোববার এক প্রতিবেদনে ইন্ডিয়া টুডে জানিয়েছে, গত এক সপ্তাহ যাবত ভারত জুরে ভারি বৃষ্টিপাতে অন্ধ্র প্রদেশ ও তেলেঙ্গানা উভয় রাজ্যেই বেশ কিছু নিচু এলাকা পানিতে তলিয়ে গেছে। রাজ্যের বেশির ভাগ রাস্তায় পানি জমায় যান চলাচল ব্যাহত হচ্ছে। বন্যা ও বৃষ্টির কারণে বিজয়ওয়াড়া-ওয়ারাঙ্গল রুটে ট্রেন চলাচল ব্যাহত হয়েছে বলেও প্রদিবেদনে বলা হয়।

সেন্ট্রাল ওয়াটার কমিশন (সিডব্লিউসি) সতর্ক করেছে যে অন্ধ্রপ্রদেশ এবং তেলেঙ্গানায় আরও দুদিন বৃষ্টি হতে পারে। ভারী বৃষ্টির কারণে সতর্কতামূলক ব্যবস্থা হিসাবে সোমবার ২ সেপ্টেম্বর সমস্ত প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় বন্ধ রাখার নির্দেশ দিয়েছে হায়দ্রাবাদের জেলা কর্তৃপক্ষ। 

অন্ধ্র প্রদেশে বন্যা ও ভূমিধসের ঘটনায় অন্তত আটজন নিহত হয়েছেন। নিচু এলাকা থেকে বাসিন্দাদের নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া হয়েছে। জাতীয় ও রাষ্ট্রীয় দুর্যোগ ত্রাণ বাহিনী এবং পুলিশ অভিযান চালিয়ে ৮০ জনকে বিভিন্ন স্থান থেকে উদ্ধার করেছে।
 
অন্ধ্র প্রদেশের মুখ্যমন্ত্রী এন চন্দ্রবাবু নাইডু, প্রতিকূল আবহাওয়ার কারণে তার শনিবারের সমস্ত কর্মসূচি বাতিল করেছেন। তিনি পরিস্থিতি পর্যবেক্ষণ করছেন বলে জানিয়েছেন কর্মকর্তারা। এছাড়া ত্রাণ ব্যবস্থার জন্য প্রতিটি জেলায় অবিলম্বে ৩ কোটি রুপি দেওয়ার জন্য কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন।
 
নিহত আটজনের মধ্যে পাঁচজন বিজয়ওয়াড়ার মোগলরাজাপুরমে ভূমিধসে মারা গেছেন। এ সময় ভারী বৃষ্টির কারণে দুটি বাড়ির উপর বড় পাথর পড়লে মারা যান তারা। গুন্টুর জেলায়, একজন শিক্ষক এবং দুই ছাত্র গাড়িতে করে বাড়ি ফেরার সময় স্রোতে ভেসে যান।
 
বন্যায় সবচেয়ে ক্ষতিগ্রস্থ অঞ্চলগুলোর মধ্যে রয়েছে বিজয়ওয়াড়া, মাছিলিপত্তনম, গুদিভাদা, কাইকালুরু, নারাসাপুরম, অমরাবতী, মঙ্গলাগিরি, নন্দিগামা এবং ভীমাভারমসহ অন্যান্য স্থান।

এদিকে তেলেঙ্গানার অনেক অংশেও ভারী বৃষ্টিপাত অব্যাহত রয়েছে, সেখানেও নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে এবং যান চলাচল ব্যাহত হচ্ছে। মুখ্যমন্ত্রী রেভান্থ রেড্ডি সমস্ত সরকারি দফতরের কর্মকর্তাদের সতর্ক থাকতে এবং কোনও অপ্রীতিকর ঘটনা এড়াতে ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছেন।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


Also News   Subject:  ভারত   তেলেঙ্গানা   অন্ধ্র প্রদেশ   বন্যা  







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft