বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

দেশের অধিকাংশ জায়গায় টানা বৃষ্টি হতে পারে    ছাত্রলীগকে নিষিদ্ধ ঘোষণা করল সরকার    রাষ্ট্রপতি ইস্যুতে আলোচনা হচ্ছে: তথ্য উপদেষ্টা    ডেঙ্গুতে প্রাণ গেল আরও ৭ জনের, হাসপাতালে ১,১৩৮    ৪৭তম বিসিএসে ৩৪৬০ শূন্যপদে বিজ্ঞপ্তি প্রকাশের জন্য আবেদন    চলতি অর্থবছরে জিডিপি কমার পূর্বাভাস আইএমএফের    সচিবালয়ে ঢুকে পড়া ৫৩ শিক্ষার্থী আটক    
পীরগঞ্জে মেয়াদ উত্তীর্ণ ভ্যাকসিন বিক্রির দায়ে জরিমানা
পীরগঞ্জ (ঠাকুরগাঁও) প্রতিনিধি
প্রকাশ: বুধবার, ২৮ আগস্ট, ২০২৪, ৭:৫০ অপরাহ্ন

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে হাঁসের ডাক প্লেগ রোগের মেয়াদ উত্তীর্ন সরকারী ভ্যাকসিন বিক্রির দায়ে প্রাণিপুষ্টি ফার্মেসীর এক মালিককে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। 

আজ বুধবার দুপুরে সহকারী কমিশনার (ভূমি) এন এম ইসফাকুল কবীর ভ্রাম্যমান আদালত পরিচালনা করে এ জরিমানা করেন। 

এ সময় উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা রনজিত কুমার সিংহ, গনমাধ্যম কর্মী সহ স্থানীয় লোকজন উপস্থিত ছিলেন। 

সহকারী কমিশনার (ভূমি) দপ্তর সূত্রে জানা যায়, উপজেলার জাবরহাট এলাকার মাহফুজ নামে এক খামারী গত শনিবার পৌর শহরের কাজী নজরুল ইসলাম সড়কের প্রাণি পুষ্টি ফার্মেসী থেকে হাঁসের ডাক প্লেগ রোগের একটি ভ্যাকসিন কিনে নিয়ে যায়। বাড়িতে গিয়ে দেখতে পান ভ্যকসিনটি মেয়াদ উত্তীর্ন এবং সরকারি। বিষয়টি উপজেলা প্রাণি সম্পদ দপ্তর ও উপজেলা নির্বাহী অফিসারকে জানায় ওই খামারী। অভিযোগের ভিত্তিতে ঐ ফার্মেসীতে এসে ঘটনার সত্যতা পায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি)। পরে মোবাইল কোর্টের মাধ্যমে মোকলেসুর রহমান নামে ওই ফার্মেসী মালিককে জরিমানা করা হয়। 

প্রাণিপুষ্টি ফার্মেসীর মালিক মোকলেসুর রহমান জানান, তার এক আত্নীয় সরকারি ভাবে ভ্যাকসিনেশনের কাজ করে। তার দোকানে সরকারি ভ্যাকসিন রেখে বিভিন্ন স্থানে ভ্যাকসিনেশনের জন্য যান তার ঐ আত্নীয়। ঘটনার দিন তিনি দোকানে ছিলেন না। এক কর্মচারী ভুল করে সরকারি ভ্যাকসিন বিক্রি করেছে। সেটা যে মেয়াদ উত্তীর্ন ছিল, তাও সে খেয়াল করেনি। 

উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা রনজিত কুমার সিংহ জানায়, সরকারি ভ্যাকসিন ফার্মেসীতে কিভাবে এসেছে সেটা তিনি জানেন না। তার অফিসের কেউ এটার সাথে জড়িত থাকলে অবশ্যই ব্যবস্থা নেওয়া নিবেন।

সহকারী কমিশনার (ভুমি) এন এম ইসফাকুল কবীর জানান, উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশে তিনি ঘটনাস্থলে এসে অভিযোগের সত্যতা পান এবং ঔষধ আইন ১৯৪০ এর ১৮ ধারা লংঘনের দায়ে ফার্মেসী মালিককে ৫ হাজার টাকা জরিমানা করেছেন।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft