বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি   
তালতলীতে অবৈধ ও নিষিদ্ধ সুতি জাল ধ্বংস
বরগুনা প্রতিনিধি:
প্রকাশ: মঙ্গলবার, ২০ আগস্ট, ২০২৪, ৬:৩৫ অপরাহ্ন

বরগুনার তালতলীতে কৃষকের প্রতিবন্ধকতা দূর করতে ও কৃষিকাজের স্বার্থে স্লুইস গেটে পেতে রাখা সুক্ষ্ম ফাঁসের অবৈধ ও নিষিদ্ধ সুতি জাল আগুনে পুড়িয়ে ধ্বংস করেছে উপজেলা প্রশাসন। 

আজ মঙ্গলবার (২০আগস্ট) দুপুরে উপজেলার পচাকোড়ালিয়া বাজার সংলগ্ন স্লুইস ঘাটে অভিযান চালায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সিফাত আনোয়ার তুমপা। এ সময় তার সাথে ছিল মৎস্য অধিদপ্তর কর্মকর্তা কর্মচারীসহ বৈষম্য বিরোধী ছাত্র সমাজের ছাত্ররা। এ সময় অবৈধ ও নিষিদ্ধ সুতি জাল পুড়িয়ে দেয়া হয়েছে। 

বৈষম্য বিরোধী ছাত্র সমাজের সমন্বয়ক আলভী খান ও রেদোয়ান মৃধা বলেন,একটি প্রভাবশালীমহল দীর্ঘ বছরের পর বছর কৃষিকাজের ব্যবহারের স্লুইসগেটআটকে অবৈধ ও নিষিদ্ধ সুতি জাল দিয়ে দেশীয় প্রজাতির ছোট মাছ মেরে ফেলছে এছাড়া জলাবদ্ধতার সৃষ্টি করে কৃষকের সর্বনাশ করে আসছিল।বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানালে তিনি দ্রুত মোবাইল কোর্টের মাধ্যমে জালগুলো পুড়িয়ে ধ্বংস করেন। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সিফাত আনোয়ার তুমপা জানান,কৃষিকাজে কৃষকের প্রতিবন্ধকতাকারীচক্র কৃষকদের ক্ষতি করছে, এছাড়া এ সকল অবৈধ জাল দিয়ে দেশীয় প্রজাতির ছোট ছোট মাছ ধ্বংস করছে।

কৃষিকাজের স্বার্থে স্লুইস গেটে পেতে রাখা সুক্ষ্ম ফাঁসের অবৈধ  জাল সহ মাছ ধরার সরঞ্জামাদি পুড়িয়ে ধ্বংস করা হয়েছে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft