বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি   
গোপালগঞ্জে সেনাবাহিনীর লুট হওয়া অস্ত্র উদ্ধার
গোপালগঞ্জ প্রতিনিধি:
প্রকাশ: রোববার, ১১ আগস্ট, ২০২৪, ৭:৩২ অপরাহ্ন

গোপালগঞ্জের সদর উপজেলার ছোটফা খালিয়া আবিদ সিকদারের বাড়ী থেকে আজ রোববার দুপুর সাড়ে বারোটার দিকে সেনাবাহিনীর লুট হওয়া একটি রাইফেল ও একটি মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে। 

গতকাল শনিবার বিকালে গোপালগঞ্জ সদর উপজেলার গোপীনাথপুর বাসস্ট্যান্ডে ঢাকা-খুলনা মহাসড়কের উপর সাবেক প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে ভারত থেকে দেশে ফিরিয়ে আনার দাবীতে হাজার হাজার  সাধারন মানুষ বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে। 

এসময় সেখানে উপস্থিত হয়ে সেনা সদস্যরা মহাসড়ক থেকে বিক্ষোভকারীদের সরিয়ে দিতে গেলে সংঘর্ষ বাধে।  
এতে বিক্ষোভকারীরা সেনাবাহিনীর একটি গাড়ি পুড়িয়ে দিয়ে একাধিক অস্ত্র ছিনিয়ে নেয়। সংঘর্ষের সময় সেনা সদস্যদের গুলিতে এক শিশু এবং সাধারন মানুষের আক্রমণে চার সেনা সদস্য  আহত হয়। পরে যশোর সেনা নিবাস থেকে আরও সেনা সদস্য আসে। সেনাবাহিনীর শক্তি বৃদ্ধি করা হয়। সেনা সদস্যরা ট্যাঙ্ক বহর এনে গোপালগঞ্জের বিভিন্ন স্থানে মহড়া দেয়। এরপর শুরু হয় আটক অভিযান। এতে কয়েকজন আটক হয়। 

শোনা গেছে, জিজ্ঞাসাবাদের পরে তাদের ছেড়ে দেয়া হয়েছে। বিস্তারিত জানার জন্য সেনাবাহিনীর দায়িত্ব পালনরত মেজর আকিকুর রহমান রুশাদের সাথে যোগাযোগ করার চেষ্টা করেও তা সম্ভব হয় নাই। 

জেলার কাশিয়ানিতে শেখ হাসিনাকে ফিরিয়ে আনার দাবীতে আজও হাজার হাজার মানুষ বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে। তবে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। 

আজ বিকালে জেলার কোটালিপাড়া উপজেলার ভাঙ্গার হাট তালিমপুর তেলিহাটি উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে শত শত সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের মানুষ মানববন্ধন করেছে সার্বিক নিরাপত্তার দাবীতে। ওই বিদ্যালয়ের পাঠাগারের ভিত্তি প্রস্তর থেকে কে বা কারা সাবেক প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নাম মুছে ফেলেছে। 

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন উপাচার্য ড.একিউএম মাহাবুব ও কর্মকর্তাদের পদত্যাগের জন্য চব্বিশ ঘন্টার আল্টিমেটাম দিয়েছে। বিশ্ববিদ্যালয়টির শিক্ষক ও কর্মকর্তারা চরম নিরাপত্তাহীনতার মধ্যে কাল কাটাচ্ছেন বলে জানা গেছে। 

এছাড়াও গত শনিবার স্থানীয় আওয়ামী লীগ নেতা-কর্মীরা গোপালগঞ্জ পৌরসভার সাবেক কাউন্সিলর (সাবেক ৮ নং ওয়ার্ড) মাহাবুব আলী সোহেলের কার্যালয়ের সাইনবোর্ড ভাংচুর করেছে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft