বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর   
কুড়িগ্রামে শান্তির সু-বাতাস ছড়ানোর চেষ্টা শিক্ষার্থীদের
কুড়িগ্রাম প্রতিনিধি:
প্রকাশ: রোববার, ১১ আগস্ট, ২০২৪, ৬:০৩ অপরাহ্ন

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে আওয়ামী লীগ সরকার পদত্যাগের পর যখন সর্বত্রে ক্ষোভ ও প্রতিহিংসার আগুনে হামলা-ভাংচুর ও অগ্নি সংযোগের ঘটনা সংঘটিত ঠিক সেই সময়ে শান্তির সু-বাতাস ছড়ানোর চেষ্টা শুরু করেছে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা। 

সারা দেশের মতো শান্তির সু-বাতাস ছড়ানোর চেষ্টা করছেন কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা। তারা স্বেচ্ছাশ্রমে এখানকার হিন্দু সম্প্রদায়ের মন্দীর পাহাড়া, ট্রাফিক পুলিশের আদলে সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনা ও ভাঙ্গা সড়কে বালু ও মাটি ভরাট করে যাতায়াতের পথ সুগম করার মতো ভালো কাজে জড়িয়ে পড়েছে তারা।

অন্যান্য স্থানের মধ্যে ফুলবাড়ী টু গংগারহাট যাওয়ার হ্যালিপ্যাড সংলগ্ন একটি ভাঙ্গন কবলিত পাকা সড়কে জিওব্যাগে বালু ফেলে সড়ক সংস্কারের কাজটি একটি দৃষ্টান্ত স্থাপন করেছে। এই ভাঙ্গন কবলিত সড়কটি সংস্কারে শিক্ষার্থীরা ৩০ টি জিওব্যাগে বালু ঢুকিয়ে তা ভাঙ্গন স্থানে ফেলে সড়কটি দিয়ে জন সাধারণেরর যাতায়াতের দুর্ভোগ কমায়।

শিক্ষার্থীদের সাথে সহযোগিতায় হাত মেলান স্থানীয় শিক্ষক ও এলাকাবাসী। সবার সহযোগিতায় এখানে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা অশান্তিকর পরিস্থিতি শান্তির সু-বাতাস ছড়ানোর কাজে চেষ্টা চালাচ্ছেন। শিক্ষার্থীদের এই উদ্যোগকে অনেকে অভিনন্দন জানাচ্ছেন।

স্থানীয় সোহানুর রহমান জানান, ফুলবাড়ীতে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা মোটামুটি ভালো কাজ করে যাচ্ছেন। তাদের উদ্যোগে ফুলবাড়ী টু নাগেশ্বরী সড়কের হ্যালিপ্যাড সংলগ্ন ভাঙ্গন কবলিত পাকা সড়কটি সংস্কার হওয়ায় জনসাধারণের দুভোর্গ কমেছে। 

স্থানীয় স্কুল শিক্ষক জোবাইদুল ইসলাম জানান, বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের ভালো উদ্যোগের সাথে আমিও নিজেই ওদের সাথে কাঁধ মিলিয়ে জিওব্যাগে বালু ঢুকিয়ে ভাঙ্গন কবলিত সড়ক সংস্কারে কাজ করেছি। আমাকে ভালই লেগেছে।

স্থানীয় হোমিও চিকিৎসক সিরাজুল হক জানান, বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা ভালো কাজ করায় আমি সন্তোষ্টি প্রকাশ করছি। শিক্ষার্থীরা রাজধানী ঢাকাকে পরিস্কার পরিচ্ছন্ন করার জন্য কাজ করছে। মফস্বলের ফুলবাড়ী উপজেলার জিরোপয়েন্টে শিক্ষার্থীরা ট্রাফিক পুলিশের আদলে সড়কে শৃঙ্খলা ফেরাচ্ছে এটা খুবেই ভালো লাগছে। এছাড়াও সংখ্যালঘু সম্প্রদায়ের জান-মাল নিরাপত্তা দেয়ার জন্য শিক্ষার্থীরা কাজ করছে এটা অত্যন্ত ভালো ও প্রশংসনীয়। 

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সদস্য সবুজ মিয়া জানান, আমরা ফুলবাড়ীতে শান্তির-সু বাতাস ফিরিয়ে আনার জন্য মাঠে-ময়দানে কাজ করছি। সংখ্যালঘুু হিন্দু সম্প্রদায়ের ওপর হামলা প্রতিরোধে পাহাড়া, সচেতনতা বৃদ্ধিতে সভা, সমাবেশ ও সড়কের শৃঙ্খলা ফিরিয়ে আনতে ট্রাফিক পুলিশের আদলে কাজ অব্যাহত রেখেছি।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft