বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
পিরোজপুরের নেছারাবাদে বাজার মনিটরিং করছে শিক্ষার্থীরা
প্রকাশ: শনিবার, ১০ আগস্ট, ২০২৪, ৬:৪৩ অপরাহ্ন

পিরোজপুরের নেছারাবাদে দ্রব্যমূল্যের বাজার নিয়ন্ত্রণ ও খাদ্যের মান নিশ্চিত করতে বাজার মনিটরিং করেছেন বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের কর্মীরা।

আজ শনিবার (১০ আগস্ট) দুপুরে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের নেতা মো. রাজু আহমেদের নেতৃত্বে শিক্ষার্থীরা ইন্দুরহাট-মিয়ারহাট বন্দর বাজার পরিদর্শন করেন। এ সময় তারা তরকারি বাজার সহ এলাকায় বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে গিয়ে ব্যবসায়ীদের বাড়তি দামে পণ্য বিক্রি না করতে অনুরোধ করেন। একই সময় তারা বিভিন্ন হোটেল রেস্তোরাঁয় গিয়ে খাদ্যের মান দেখেন এবং পরিস্কার পরিচ্ছন্নতা বজায় রাখার আহ্বান জানান।

এছাড়াও বাজারে অটো রিক্সার উপদ্রব, বাজারে ব্যবসায়ীরা অবৈধভাবে রাস্তায় মালামাল সংরক্ষণ, মোটরসাইকেল যেখানে সেখানে না রাখা সহ ব্যবসায়ীদের সিন্ডিকেট থেকে মুক্তি পাবার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করেন। দেশে স্বাভাবিক অবস্থা ফিরে আসার আগ পর্যন্ত এমন কর্মসূচি চলবে বলে জানান শিক্ষার্থীরা।

এ দিকে আজো উপজেলার বিভিন্ন  সড়কের মোড়ে মোড়ে ট্রাফিক ব্যবস্থা নিয়ন্ত্রণ করছেন শিক্ষার্থীরা। একই সঙ্গে তারা শহরে পরিচ্ছন্নতা অভিযান চালাচ্ছে।

বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীদের পাশাপাশি ইসলামি আন্দোলনের নেতাকর্মীরাও উপজেলার স্বরূপকাঠি পৌরসভায় এলাকায়, বাসস্ট্যান্ড, জগন্নাথকাঠি বাজার ও সরকারি স্বরূপকাঠি কলেজ মোড় সহ এলাকায় ট্রাফিক নিয়ন্ত্রণে কাজ করতে দেখা গেছে। এসব কর্মীরা যানবাহনকে ট্রাফিক আইন মেনে সারিবদ্ধভাবে চলাচলের পরামর্শ দিচ্ছেন ও হ্যান্ড মাইকিং এর মাধ্যমে সবাইকে বিভিন্ন পরামর্শ দিচ্ছেন। যারা নিয়ম লঙ্ঘন করবেন তাদেরকে প্রশাসনের মাধ্যমে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করবেন বলে জানিয়েছেন তারা।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft