বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি   
শেখ হাসিনাকে দেশে ফিরিয়ে আনতে টুঙ্গিপাড়ায় হাজার হাজার মানুষের শপথ গ্রহণ
গোপালগঞ্জ প্রতিনিধি:
প্রকাশ: বৃহস্পতিবার, ৮ আগস্ট, ২০২৪, ৭:১২ অপরাহ্ন

সাবেক প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনাকে ক্ষমতাচ্যুত ও দেশত্যাগে বাধ্য করার প্রতিবাদে লাখো জনতা নিয়ে টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের বিক্ষোভ মিছিল ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি ছুঁয়ে শেখ হাসিনাকে দেশে ফিরিয়ে আনার শপথ করেন সর্বস্তরের জনতা। ধারনা করা হচ্ছে শপথ গ্রহণ কর্মসূচিতে প্রায় এক লাখ মানুষ অংশ নেন।

গতকাল বৃহস্পতিবার সকাল ১১ টায় টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগ ও তার অঙ্গ সহযোগী সংগঠন সহ বিভিন্ন ইউনিয়নসমূহ থেকে হাজার হাজার নেতাকর্মী টুঙ্গিপাড়া পৌর মাল্টিপারপাস মার্কেটে জড়ো হতে থাকে। মিছিলটি পৌর মাল্টিপারপাস মার্কেট থেকে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বঙ্গবন্ধুর সমাধিতে গিয়ে শেষ হয়। পরে সেখানে বঙ্গবন্ধুর সমাধিতে শেখ হাসিনাকে দেশে ফিরিয়ে আনতে শপথ গ্রহণ ও বঙ্গবন্ধুসহ ১৯৭৫ সালের ১৫  আগস্টের সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া মোনাজাত করা হয়।

এ সময় নেতারা সমবেত কন্ঠে বলেন, ‘আমি শপথ করছি যে, যতদিন পর্যন্ত বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনাকে বাংলাদেশের মাটিতে ফিরিয়ে না আনবো ততদিন পর্যন্ত আমরা ঘরে ফিরে যাবো না। আমি আরও শপথ করছি যে, তার ওপর ঘটে যাওয়া সকল প্রকার অন্যায়ের প্রতিশোধ নিবো। আজ থেকে আমাদের আন্দোলন শেখ হাসিনাকে দেশে ফিরিয়ে আনা। আমি এই শপথ বাক্য বঙ্গবন্ধুর সমাধিসৌধ ছুঁয়ে করছি। আমাদের এই শপথ মহান রব্বুল আলামীন কবুল করুক। আমিন, জয় বাংলা, জয় বঙ্গবন্ধু।

শপথ গ্রহনকালে উপস্থিত ছিলেন- টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল বাশার খায়ের, সাধারন সম্পাদক বাবুল শেখ, সহসভাপতি ইলিয়াস হোসেন, টুঙ্গিপাড়া পৌর মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল,উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ইমদাদুল হক বিশ্বাস, পৌর আওয়ামী লীগের সভাপতি শেখ সাইফুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক গাজী আশিকুর রহমান বশার, টুঙ্গিপাড়া উপজেলা কৃষকলীগের সভাপতি মোঃ মিলন মোল্লা, মহিলা উপজেলা আওয়ামী লীগের সভাপতি কুলসুম বেগম, টুঙ্গিপাড়া উপজেলা যুব মহিলা লীগের সভাপতি কাজী সোফিদা আক্তার জোনাকি, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক বি এম মাহমুদ হক বিশ্বাস, টুঙ্গিপাড়া উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নিজামুল হক পারভেজ, উপজেলা ছাত্রলীগের সভাপতি মোঃ শামসুল হক, সাধারণ সম্পাদক লিংকন মোল্লাসহ টুঙ্গিপাড়া উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে আগত হাজার হাজার মানুষ ।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft