বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি   
মাদারীপুরে জামিন পেল আরও ২৯ শিক্ষার্থী
মাদারীপুর প্রতিনিধি:
প্রকাশ: সোমবার, ৫ আগস্ট, ২০২৪, ৬:৩৬ অপরাহ্ন

মাদারীপুরে কোটা সংস্কার আন্দোলনের নামে সরকারি স্থাপনা ভাঙচুর ও অগ্নি সংযোগের ঘটনায় পুলিশের দায়ের করা মামলায় ২৯ শিক্ষার্থীকে জামিন দিয়েছেন আদালত।

গতকাল রোববার (০৪ আগস্ট) বিকেলে জেলার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক অভিজিৎ চৌধুরী তাদের জামিন দেন।

জানা যায়, গত ১৮ ও ১৯ জুলাই কোটা সংস্কারের দাবিতে আন্দোলনের সময় মাদারীপুরে বেশকিছু সরকারি স্থাপনায় হামলা ও ভাঙচুর করে নাশকতাকারীরা। এ সময় লঞ্চঘাট এলাকার পুলিশ ফাঁড়িতে আগুন ও মোস্তফাপুরের ট্রাফিক পুলিশ বক্স ভাঙচুর করে দুর্বৃত্তরা। বাধা দিতে গেলে আন্দোলনকারী, ছাত্রলীগ ও পুলিশের সাথে ত্রিমুখী সংঘর্ষ হয়। এতে বেশ কয়েকজন পুলিশসহ আহত হন শতাধিক। সরকারি কাজে বাধা দেয়া ও সরকারি সম্পত্তি নষ্ট করার ঘটনায় পুলিশ বাদী হয়ে সদর মডেল থানায় একাধিক মামলা দায়ের করেন।

এসব মামলায় বিভিন্ন সময়ে আসামিদের গ্রেফতার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

গতকাল আটককৃত শিক্ষার্থীদের অভিভাবক আইনজীবীর মাধ্যমে আদালতে জামিন আবেদন করলে শুনানি শেষে বিচারক ২৯ শিক্ষার্থীকে জামিন দেন। পরে কারাগারে জামিনের আদেশ পৌঁছালে কারাগার থেকে মুক্ত হন শিক্ষার্থীরা।
 
এর আগে গত শনিবার বিশেষ আদালত বসে আলম সরদার (১৮), তানভীর কাজী (১৮) ও নজরুল ইসলাম শিকদার (১৮) নামে তিন এইচএসসি পরীক্ষার্থীকে জামিন দেন সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মোঃ সাজিদুল হাসান চৌধুরী।
 
মাদারীপুর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের প্রশাসনিক কর্মকর্তা (ইএও) আল মামুন জানান, শনিবার (০৩ আগস্ট) মানবিক দিক বিবেচনা করে তিন এইচএসি পরীক্ষার্থীর জামিন দিয়েছেন আদালত।রবিবার বিভিন্ন বিদ্যালয় ও কলেজে পড়ুয়া আরও ২৯ শিক্ষার্থীকে জামিন দেন আদালত।দুইদিনে মোট ৩২ জন শিক্ষার্থীকে জামিন দিয়েছে আদালত। তবে মামলার তারিখে নিয়মিত বিজ্ঞ আদালতে তাদের হাজির হতে হবে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft