শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
মাদারীপুরে টানা বৃষ্টিতে বিপর্যস্ত জনজীবন
মাদারীপুর প্রতিনিধি:
প্রকাশ: শুক্রবার, ২ আগস্ট, ২০২৪, ১০:১৭ অপরাহ্ন

মাদারীপুরের কালকিনিতে গত কয়েকদিনের ভারী বৃষ্টিপাতে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। দুই দিনের ভারি বৃষ্টিপাতের ফলে বিভিন্ন স্থানে বৃষ্টির পানিতে জলাবদ্ধতা তৈরি হওয়ায় যান ও মানুষের চলাচল ব্যহত হচ্ছে। গুরুত্বপূর্ণ কাজ ছাড়া মানুষ বের হচ্ছে না বাড়ির বাইরে। 

এতে চরম বিপাকে পড়েছে খেটে খাওয়া মানুষগুলো। কোন কাজ করতে পারছে না পারায় তারা মানবেতর জীবন যাপন করছে।

কালকিনির ইজিবাইক চালক শহিদুল বলেন, "দুইদিন যাবত ভালো করে গাড়ি চালাতে পারছি না। আমার ঘরে পাঁচজন সদস্য এবং মাথার উপর এনজিওর দুটি কিস্তি আছে ইজিবাইক চালিয়ে কোনরকম চলি। এর মধ্যে টানা দুই দিন বৃষ্টি। কিভাবে পরিবারের খাবার জোগাড় করবো আর কিভাবেই কিস্তি দেব জানিনা।"

কালকিনি পৌর এলাকার আরেক ভ্যান চালক মুজাম জানান, বৃষ্টির কারণে যাত্রী কম পাওয়া যাচ্ছে। ফলে আয় কমে গিয়ে পরিবার নিয়ে বিপাকে পড়েছি।আজ শুক্রবার সারাদিনে ১৫০ টাকা পেয়েছি। স্বাভাবিক সময়ে প্রতিদিন ৫০০ থেকে ৬০০ টাকা পর্যন্ত আয় হতো।এভাবে সারাদিন বৃষ্টি হলে পরিবার নিয়ে না খেয়ে থাকতে হবে।

কাঁচামাল ব্যবসায়ী শাহেদ জানান, বৃষ্টির কারণে কাঁচামাল আমদানি কমে যাওয়ায় আয়ও কমে গেছে। প্রতিদিন যেখানে কমপক্ষে ৬০০ থেকে ৭০০ টাকা ইনকাম করে থাকি সেখানে শুক্রবার দুপুর পর্যন্ত মাত্র ৪৫০ টাকা বিক্রি করেছি।

শফিক নামে এক পান বিক্রেতা জানান, বৃষ্টির কারণে মানুষজন বাড়ি থেকে বের হতে না পারায় বিক্রি অনেক কমে গেছে। বৃষ্টির সময় দোকানে আয় কমে গেছে। ফলে সংসার চালানো কষ্টকর হয়ে পড়েছে।

হোটেল ব্যবসায়ী সোহেল জানান, এই মাসে এমনিতেই বিক্রি অর্ধেকে নেমেছে। তার উপর টানা বৃষ্টির কারণে বিক্রি আরো কমে গেছে।

এদিকে ভারি বর্ষণের কারণে বিভিন্ন এলাকায় ডুবে গেছে ফসলি জমি। টানা বৃষ্টিপাতের কারণে নিচু জায়গাগুলোতে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। শহরের অনেক জায়গা জলাবদ্ধতার সৃষ্টি হওয়ায় মানুষজনকে কষ্ট করে চলাচল করতে হচ্ছে। 

অন্যদিকে বৃষ্টির কারণে নদী ও খালের পানি বৃদ্ধি পেয়েছে।

একেবারে প্রয়োজন না হলে মানুষ ঘর থেকে বের হচ্ছেন না।তাই যারা অসহায় খেটে খাওয়া মানুষ,তাদের সংসার চালাতে সমস্যা হচ্ছে। 

আরও কয়েকদিন এমন বৃষ্টিপাত চলমান থাকবে বলে আবহাওয়া সূত্রে জানা গেছে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft