বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি   
দিনাজপুরে ৬ মামলায় আসামি ৩ হাজার, গ্রেপ্তার অর্ধশতাধিক
দিনাজপুর প্রতিনিধি:
প্রকাশ: রোববার, ২৮ জুলাই, ২০২৪, ৭:১০ অপরাহ্ন

কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে দিনাজপুরে সহিংসতার ঘটনায় ৬টি মামলায় এ পর্যন্ত বিএনপি-জামায়াতের অর্ধশতাধিক নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। এসব মামলায় ১৫০ জনের নাম উল্লেখ এবং অজ্ঞাত পরিচয় ৩ হাজার জনকে আসামি করা হয়েছে। 

দিনাজপুর কোতোয়ালি থানার ওসি ফরিদ হোসেন জানান, কোটা আন্দোলনকে ঘিরে সহিংসতার ঘটনায় এ পর্যন্ত ৬টি মামলা দায়ের করা হয়েছে। এতে গতকাল পর্যন্ত মোট ৫৯ জনকে গ্রেপ্তার করা হয়েছে। মামলাগুলোতে ১৫০ জনের নাম উল্লেখ করে আরও অজ্ঞাত ৩ হাজার জনকে আসামি করা হয়েছে। 

দিনাজপুর শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এনাম উল্লাহ জ্যামী জানান, শহরের বিভিন্ন ঘটনায় কোতোয়ালি থানায় বেশ কয়েকটি মামলা হয়েছে। এর মধ্যে পার্টি অফিস ভাঙচুরের ঘটনায় জেলা ও শহর আওয়ামী লীগের পক্ষ থেকে বাদী হয়ে দুটি পৃথক মামলা
দায়ের করা হয়েছে।

এছাড়াও হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, দিনাজপুর সরকারি কলেজ, লিলির মোড়, আওয়ামী লীগ নেতা শাহ আলম সিআইপির বাড়িতে হামলার ঘটনায় পৃথক পৃথক ৪টি মামলা হয়েছে। পুলিশসহ আওয়ামী লীগের নেতারা বাদী হয়ে এসব মামলা দায়ের করেছেন।

মামলায় গ্রেপ্তারকৃতদের মধ্যে রয়েছেন- দিনাজপুর জেলা বিএনপি সাধারণ সম্পাদক বখতিয়ার আহম্মেদ কচি, বিরল উপজেলার সাবেক উপজেলা চেয়ারম্যান ও জেলা বিএনপির সহ-সভাপতি বজলুর রশিদ কালু, কাহারোল উপজেলার সাবেক উপজেলা চেয়ারম্যান জেলা বিএনপির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মামুনুর রশিদ চৌধুরী, জেলা মহিলা দলের সাধারণ সম্পাদক ও দিনাজপুর পৌরসভার সংরক্ষিত নারী আসনের কাউন্সিলর শাহিন সুলতানা বিউটি, দিনাজপুর পৌরসভার ৩নং ওয়ার্ডের কাউন্সিলর মো. আব্দুল্লাহ, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক আবুজার সেতু। 

গ্রেপ্তারকৃত সবাইকে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft