বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
টুঙ্গীপাড়ায় বঙ্গবন্ধুর সমাধি সৌধ এলাকায় সর্বসাধারণের প্রবেশ নিষিদ্ধ
গোপালগঞ্জ প্রতিনিধি:
প্রকাশ: বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪, ৫:৪৯ অপরাহ্ন

গোপালগঞ্জ জেলার টুঙ্গীপাড়ায় চিরনিদ্রায় শায়িত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধ এলাকা এখন পর্যটক শূন্য। নিরাপত্তা জনিত কারনে সমাধি সৌধ এলাকায় কাউকে প্রবেশ করতে দেয়া হচ্ছে না। সমাধি সৌধের তিনটি গেট তালাবদ্ধ করে রাখা হয়েছে। 

কোটা সংস্কার আন্দোলন বা বৈষম্য বিরোধী আন্দোলন দেশব্যাপী জোরদার হওয়ার পর শিক্ষার্থীদের কমপ্লিট শাটডাউন কর্মসূচি এবং তৎপরবর্তী সরকার কর্তৃক সান্ধ্য আইন জারী করা হয় সামগ্রিক পরিস্থিতি বিবেচনা করে। 

সে সময় জাতির জনকের সমাধি সৌধ এলাকা নিরাপত্তা জনিত কারনে বন্ধ করে দেয়া হয়। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: মঈনুল হক বলেন, কারফিউ জারী হওয়ার পর থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধ এলাকায় জনসাধারন বা পর্যটকদের জন্য প্রবেশাধীকার রোহিত করা হয়।  কবে নাগাদ প্রবেশে নিষেধাজ্ঞা তুলে নেয়া হবে তা বলা যাচ্ছে না। এ বিষয়ে মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে নির্দেশনা পেলে জেলা প্রশাসকের পরামর্শ মোতাবেক সিদ্ধান্ত গ্রহণ করা হবে। সেক্ষেত্রে আরো কয়েকদিন সময় লাগতে পারে জাতির পিতার সমাধি সৌধ এলাকা সর্বসাধারণের জন্য খুলে দেয়ার ব্যাপারে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft