বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

দেশের অধিকাংশ জায়গায় টানা বৃষ্টি হতে পারে    ছাত্রলীগকে নিষিদ্ধ ঘোষণা করল সরকার    রাষ্ট্রপতি ইস্যুতে আলোচনা হচ্ছে: তথ্য উপদেষ্টা    ডেঙ্গুতে প্রাণ গেল আরও ৭ জনের, হাসপাতালে ১,১৩৮    ৪৭তম বিসিএসে ৩৪৬০ শূন্যপদে বিজ্ঞপ্তি প্রকাশের জন্য আবেদন    চলতি অর্থবছরে জিডিপি কমার পূর্বাভাস আইএমএফের    সচিবালয়ে ঢুকে পড়া ৫৩ শিক্ষার্থী আটক    
কাপাসিয়ায় চার গ্রামের মানুষের একমাত্র ভরসা বাঁশের সাঁকো
কাপাসিয়া (গাজীপুর) প্রতিনিধি:
প্রকাশ: রোববার, ২৩ জুন, ২০২৪, ২:৩২ অপরাহ্ন
সর্বশেষ আপডেট: রোববার, ২৩ জুন, ২০২৪, ২:৩৫ অপরাহ্ন

গাজীপুরের কাপাসিয়ায় ৪ গ্রামের মানুষের যাতায়াতের সংযোগ রাস্তা নলি বিলে ব্রিজ না থাকায় মানুষ প্রবল ঝুঁকি নিয়ে নড়বড়ে বাঁশের সাঁকো দিয়ে পারাপার হচ্ছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, উপজেলার দুর্গাপুর ইউনিয়নের মাসক উওর পাড়া,ফুলবাড়িয়া,নলি পলাশ ও কামরা গ্রামের প্রায় ৭ হাজার লোকের বসবাস। শহরমুখী যাওয়ার একমাত্র ভরসা বিলের উপর দিয়ে বাঁশের সাঁকো। এসব গ্রামের মানুষ দীর্ঘদিন ধরে ঝুঁকি নিয়ে বাঁশের সাঁকোটিতে পারাপার হতে হচ্ছে। এ-ই বর্ষা মৌসুমে চারদিকে শুধু পানি ছোট ছোট কোমলমতি শিশু,বৃদ্ধসহ নানা শ্রেনীর মানুষ জীবনের ঝুঁকি নিয়ে এ সাঁকো দিয়ে প্রতিদিন স্কুল, কলেজ, মাদ্রাসায় ও হাসপাতালে  যাতায়াত করে।

মাসক গ্রামের আমিনুল বেপারি ও মো.হাছেন আলী জানান প্রায় ৩৫০টি পরিবার চারদিকে পানি নদীবেষ্টিত অবরুদ্ধ দ্বীপে মনে হয় বন্দি জীবনযাপন করছি। গ্রামে ভালো রাস্তাঘাট না থাকায় কৃষিপণ্য ধান, পাট, গম, আম, কাঁটাল আলু ও বিভিন্ন ধরনের সবজিসহ এসব উৎপাদিত ফসল কেনাবেচার জন্য হাটবাজারে যেতে পারি না। কয়েক দিন আগে এই নলি বিলের বাঁশের সাঁকো দিয়ে পারাপার হতে গিয়ে সাইদুল হকের শিশু ছেলে আতিকুর রহমান (৭) পানিতে পড়ে তলিয়ে যায়। এলাকাবাসীর দাবি এই বিলের উপর জরুরী ভিত্তিতে একটি ব্রীজ নির্মাণ করা হোক। এতে এলাকার মানুষের দুঃখ লাঘব হবে।

ইউপির সদস্য কামাল দর্জি জানান, গ্রাম বাসী নিজ অর্থায়নে সাঁকোটি বানিয়ে কোনোরকম পারাপার হচ্ছে। 

এ ব্যাপারে ইউপি চেয়াম্যান এমএ ওহাব খাঁন খোকা বলেন, ব্রিজ নির্মাণের জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে যোগাযোগ করবো। এ গ্রামের কয়েক হাজার মানুষের দীর্ঘদিনের দুর্ভোগ এখানে একটি ব্রিজ খুবই দরকার।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft