বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

দেশের অধিকাংশ জায়গায় টানা বৃষ্টি হতে পারে    ছাত্রলীগকে নিষিদ্ধ ঘোষণা করল সরকার    রাষ্ট্রপতি ইস্যুতে আলোচনা হচ্ছে: তথ্য উপদেষ্টা    ডেঙ্গুতে প্রাণ গেল আরও ৭ জনের, হাসপাতালে ১,১৩৮    ৪৭তম বিসিএসে ৩৪৬০ শূন্যপদে বিজ্ঞপ্তি প্রকাশের জন্য আবেদন    চলতি অর্থবছরে জিডিপি কমার পূর্বাভাস আইএমএফের    সচিবালয়ে ঢুকে পড়া ৫৩ শিক্ষার্থী আটক    
কাপাসিয়ায় পশুর হাট মনিটরিং করছে ভেটেরিনারি মেডিকেল টিম
কাপাসিয়া (গাজীপুর) প্রতিনিধি:
প্রকাশ: শুক্রবার, ১৪ জুন, ২০২৪, ৭:১১ অপরাহ্ন

পবিত্র ঈদুল আজহা (কোরবানির ঈদ) উপলক্ষে নিরাপদ গো-মাংস উৎপাদন, স্বাস্থ্য সম্মত গবাদিপশু কেনাবেচার লক্ষ্যে কাপাসিয়া উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের উদ্যোগে ৬ টি ভেটেরিনারি মেডিকেল টিম উপজেলার বিভিন্ন গভাদি পশু হাট সার্বক্ষণিক মনিটরিং করছে।  

আজ শুক্রবার (১৪ জুন) সকাল থেকে উপজেলা প্রাণিসম্পদ অফিসার কৃষিবিদ দেওয়ান কামরুজ্জামান জামি টিম লিডার হিসেবে সকল স্থায়ী ও অস্থায়ী  গবাদি পশুর হাট নিয়মিত মনিটরিং করতে দেখা গেছে ।

এবারের ঈদে উপজেলার খামারীরা অনলাইনে গরু ছাগল মহিষ বেচাকেনা করছে বলে জানান, ন্যাচারাল এগ্রো ফার্ম এর ম্যানেজিং ডাইরেক্টর শেখ আহসান উদ্দিন রাসেল। রাজধানীর হতে গাজীপুরের দুরত্ব কম হওয়ায় লোকজন অতিসহজেই অনলাইনে এবং আমাদের খামারে এসে ক্রেতাদের পছন্দমত গরু ক্রয় করছে।  

উপজেলা প্রাণিসম্পদ অফিসার দেওয়ান কামরুজ্জামান জামি বলেন কোরবানির পশুর হাটে অসুস্থ রোগক্রান্ত গবাদিপশু কেনাবেচা হচ্ছে কিনা তা নির্ণয় করতে ভেটেরিনারি টিম মনিটরিং করছে। সুস্থ সবল পশু বিক্রি নিশ্চিত এবং পশুর তাৎক্ষণিক চিকিৎসা সেবা দিতে ভেটেরিনারি মেডিকেল টিম গুলো সার্বক্ষণিক সেবা দিয়ে যাচ্ছে। উপজেলায় ৩১ হাজারের বেশি কুরবানীর জন্য গবাদি পশু প্রস্তুত রয়েছে বলে জানান তিনি।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft