রোববার ২৩ জুন ২০২৪ ৯ আষাঢ় ১৪৩১
 

এনবিআর থেকে সরানো হলো মতিউরকে    বাড়বে দিন ও রাতের তাপমাত্রা    দুদকের দ্বিতীয় দফা তলবেও হাজির হননি বেনজীর    আ. লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা    সাড়ে ১০ হাজার কোটি টাকা ঋণ পেয়েছে বাংলাদেশ    বরগুনায় সেতু ভেঙে মাইক্রোবাস খালে পড়ে ১০ বরযাত্রী নিহত    হাসিনা-মোদি বৈঠক, ১০ সমঝোতা স্মারক সই   
ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্যপদ দিতে বাংলাদেশের আহ্বান
অনলাইন ডেস্ক:
প্রকাশ: বৃহস্পতিবার, ৬ জুন, ২০২৪, ১১:০১ অপরাহ্ন

ফিলিস্তিন রাষ্ট্রকে অবিলম্বে জাতিসংঘে পূর্ণ সদস্যপদ প্রদান করার জন্য জাতিসংঘের নিরাপত্তা পরিষদের সদস্যদের প্রতি আহ্বান জানিয়েছে বাংলাদেশ।

আজ বৃহস্পতিবার (৬ জুন) পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে এ তথ্য জানায়।

এতে আরও বলা হয়, আমরা সৌদি আরব, জর্ডান, সংযুক্ত আরব আমিরাত, কাতার ও মিসরের পররাষ্ট্রমন্ত্রীদের দ্বিতীয় একটি উদ্যোগে একমত, যা একটি স্থায়ী যুদ্ধবিরতি এবং গাজা স্ট্রিপের সমস্ত অংশে পর্যাপ্ত সাহায্য সরবরাহের নিশ্চয়তা দেয়। যার লক্ষ্য, স্ট্রিপের মানুষের দুর্ভোগ লাঘব। আমরা এ ব্যাপারে আরব দেশ ও যুক্তরাষ্ট্রের মধ্যস্থতামূলক প্রচেষ্টারও প্রশংসা করি।

একটি যুদ্ধবিরতি এবং গাজা উপত্যকা থেকে ইসরায়েলি দখলদার বাহিনীর অবিলম্বে এবং সম্পূর্ণ প্রত্যাহার অপরিহার্য। বাংলাদেশ দৃঢ়ভাবে বিশ্বাস করে যে এই অঞ্চলে স্থায়ী শান্তি ও নিরাপত্তা নিশ্চিত করার জন্য একটি দ্বি-রাষ্ট্র সমাধানই একমাত্র কার্যকর পথ।

বিবৃতিতে আরও বলা হয়, একটি শান্তিপূর্ণ অর্জনের জন্য আন্তর্জাতিক প্রচেষ্টা, সংঘাতের সমাধান অত্যন্ত গুরুত্বপূর্ণ। আমরা আন্তর্জাতিক সম্প্রদায়কে যুদ্ধের অবসানের জন্য সমর্থন ও কাজ করার এবং গাজা পুনর্গঠনের প্রচেষ্টাকে সমর্থন করার আহ্বান জানাই।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft