বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

দেশের অধিকাংশ জায়গায় টানা বৃষ্টি হতে পারে    ছাত্রলীগকে নিষিদ্ধ ঘোষণা করল সরকার    রাষ্ট্রপতি ইস্যুতে আলোচনা হচ্ছে: তথ্য উপদেষ্টা    ডেঙ্গুতে প্রাণ গেল আরও ৭ জনের, হাসপাতালে ১,১৩৮    ৪৭তম বিসিএসে ৩৪৬০ শূন্যপদে বিজ্ঞপ্তি প্রকাশের জন্য আবেদন    চলতি অর্থবছরে জিডিপি কমার পূর্বাভাস আইএমএফের    সচিবালয়ে ঢুকে পড়া ৫৩ শিক্ষার্থী আটক    
আফগানিস্তানে নৌকাডুবে ২০ জনের মৃত্যু
অনলাইন ডেস্ক:
প্রকাশ: শনিবার, ১ জুন, ২০২৪, ৫:৪৯ অপরাহ্ন

আফগানিস্তানের পূর্বাঞ্চলীয় নানগারহার প্রদেশে নদী পার হওয়ার সময় একটি নৌকা ডুবে শিশুসহ অন্তত ২০ জনের মৃত্যু হয়েছে। শনিবার (১ জুন) স্থানীয় কর্মকর্তাদের বরাতে এই তথ্য জানিয়েছে আলজাজিরা।

আজ শনিবার (১ জুন) সকাল ৭টার দিকে প্রদেশের মোমান্দ দারা জেলার বাসাউল এলাকায় নদী পাড়ি দেয়ার সময় যাত্রীসহ নৌকাটি ডুবে যায়। নৌকায় ২৫ জন যাত্রী ছিলেন। তাদের মধ্যে সাঁতরে পাঁচজন তীরে উঠতে পেরেছেন। এই পাঁচজনকেই জীবিত উদ্ধার করা হয়েছে।

এক বিবৃতিতে নানগারহার স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, এখন পর্যন্ত পাঁচজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। তাদের মধ্যে একজন পুরুষ, একজন নারী, দুজন ছেলে ও একটি মেয়ে রয়েছে। অন্যদের খুঁজে বের করার প্রচেষ্টা এখনো চলছে। ঘটনাস্থলে একটি মেডিকেল দল ও অ্যাম্বুলেন্স পাঠানো হয়েছে।

ঠিক কী কারণে এই নৌকাডুবি হয়েছে, তা এখনো জানা যায়নি। তবে দুর্ঘটনার কারণ খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছে আফগান কর্তৃপক্ষ।

আফগান গণমাধ্যম বলছে, ওই এলাকায় সেতু নেই। তাই বাসিন্দারা প্রায়ই স্থানীয়ভাবে তৈরি নৌকা ব্যবহার করে এক গ্রাম থেকে অন্য গ্রাম এবং স্থানীয় বাজারে যাতায়াত করেন।

এ ছাড়া সম্প্রতি আফগানিস্তানে ভারী বৃষ্টিপাতের কারণে দেশের বিভিন্ন অঞ্চলে ব্যাপক বন্যার কারণে শত শত মানুষ নিহত হয়েছে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


Also News   Subject:  আন্তর্জাতিক   আফগানিস্তান   নৌকাডুবি  







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft