বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি    সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩২ বছর করা হয়েছে   
প্রবাসে আরো এক রেমিট্যান্স যোদ্ধার মৃত্যু
ফটিকছড়ি (চট্টগ্রাম) প্রতিনিধি:
প্রকাশ: শনিবার, ২৫ মে, ২০২৪, ৯:১৪ অপরাহ্ন

আহম্মেদ ছাফা জীবিকার তাগিদে প্রবাসে পাড়ি জমানো এক রেমিটেন্স যোদ্ধার নাম। প্রতিদিনের মত কাজের উদ্দেশ্যে বেরিয়ে পড়ে সকাল সকাল। বিকালে কাজ থেকে এসে নাস্তা সেরে হঠাৎ অনুভব করেন বুকে ব্যথা বন্ধু আমান উল্লাহ কে সাথে নিয়ে চলে যান দুবাই হসপিটালে। ২৪ মে রাত ২টাই (বাংলাদেশ সময়) আরব আমিরাতের দুবাই হসপিটালে হৃদয়রোগে আক্রান্ত হয়ে মৃত্যু বরণ করেন এই রেমিটেন্স যোদ্ধা। 

আহম্মেদ ছাফা প্রকাশ নবী ড্রাইভার (৫১) তিনি পশ্চিম কাঞ্চন নগরের কুয়েত প্রবাসী চাইল্ড কেয়ার কিন্ডারগার্ডেন স্কুলের ডিরেক্টর এম এন ছাফার সেজ ভাই।

তার পিতা মরহুম দেলোয়ার হোসাইন। আহাম্মদ ছাফার দুই ছেলে আবদুল্লাহ (১৪) আবদুল আজিজ ( ৮)  তার বাড়ি চট্টগ্রাম জেলার ফটিকছড়ি থানার কাঞ্চন নগরের ১নং ওয়ার্ডের খোন্দকার পাড়ায়। তিনি কাঞ্চন নগর প্রবাসী মানব কল্যান সংস্থার দুবাই শাখার সদস্য ।

অন্যদিকে, গত কিছুদিন আগে আরব আমিরাতে রোড এক্সিডেন্টে মারা যান ফটিছড়ির শফিউল আলম। তারো আগে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মৃত্যু বরণ করেন, আরেক প্রবাসী রেমিট্যান্স যোদ্ধা মোঃ ইউনুস মিয়া। তাদের লাশ বাংলাদেশে তার নিজ গ্রামে আসে। তাদের দুই জনের বাড়ি একই ইউনিয়নে।

উল্লেখ্য, সম্প্রতি আরব আমিরাতে হৃদরোধে আক্রান্ত, এক্সিডেন্ট হয়ে বহু প্রবাসীর মৃত্যু হচ্ছে। আরবের উত্তপ্ত গরম, অতিরিক্ত পরিশ্রম কিংবা মানসিক চিন্তায় এ ধরনের পরিস্থিতি তৈরি হচ্ছে বলে জানান সংশ্লিষ্টরা।

এদিকে, এই মৃত্যুতে প্রবাসী এবং তাদের নিজ এলাকায় শোকের মাতন বিরাজ করছে। 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


Also News   Subject:  চট্রগ্রাম   প্রবাসী   নিহত  







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft